parbattanews

রোহিঙ্গা ইস্যুতে ৬ মাসের জন্য স্থগিত নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচন

ইউনিয়ন পরিষদ নির্বাচন

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বান্দরবান জেলার ১নং নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন ৬ মাসের জন্য স্থগিতাদেশ দিয়েছে উচ্চ আদালত। হাইকোর্ট ডিভিশন বেঞ্চের বিচারপতি কাজী রেজাউল হক ও মোহাম্মদ উল্লাহর বেঞ্চে ৩০ অক্টোবর রোহিঙ্গা ইস্যুতে মামলাটি করেছেন বিছামারা এলাকার মৃত আবদুর রহমানের ছেলে আলী হোসেন। এতে বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, জেলা প্রশাসক, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা নির্বাচন অফিসারকে।

বিকাল থেকে বিষয়টি গুজব আকারে ছড়িয়ে পড়লেও রাত ৯টায় নির্বাচন স্থগিত করার বিষয়টি আনুষ্ঠানিক ভাবে স্বীকার করেন উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার অরুন উদয় ত্রিপুরা।  জানা গেছে, গত ২৭ অক্টোবর বাদীর পক্ষে সুর্পিমকোর্টের আইনজীবি মোহাম্মদ আবু সায়েম হাইকোর্টের ৬নং বেঞ্চে পিটিশন (নং-১৩০১০) মামলাটি করেছেন। সূত্র মতে, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে বিপুল সংখ্যক রোহিঙ্গা নাগরিক ভোটার হয়েছেন এমন অভিযোগ আনা হয় মামলার বিবরণীতে।

এদিকে রবিবার সকাল থেকে উম্মুক্ত মঞ্চ এলাকা থেকে ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ সব ধরনের ভোটের সরঞ্জাম নিয়ে সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসাররা নিজ নিজ কেন্দ্রে পৌঁছেছেন। তবে সন্ধ্যার পর ভোট স্থগিত হওয়ার বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে বিষয়টি নিশ্চিত হতে অনেকেই নির্বাচন দপ্তরসহ সাংবাদিকদের কাছে যোগাযোগ শুরু করেন।

Exit mobile version