রোহিঙ্গা ক্যাম্পে নারী দিবস উদযাপন

fec-image

সারাবিশ্বের সাথে মিল রেখে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে নানা কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। দিবসটিতে “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘নারীর অধিকার ও অবস্থান’ তুলে ধরা হয়।

সোমবার (৮ মার্চ) উখিয়া ১৫নং রোহিঙ্গা ক্যাম্পে আন্তর্জাতিক দাতাসংস্থা এমডিএম এর সহায়তায় ও বেসরকারি উন্নয়ন সংস্থা “সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)” এর উদ্যোগে দিবসটি দিনব্যাপী পালিত হয়।

নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও কর্মশালায় উপস্থিত ছিলেন দাতা সংস্থা এমডিএম এর প্রতিনিধি এমএইচপিএসএস কো-অর্ডিনেটর মোরাদ জং বাইরান্ট আফেদীন, জিবিভি কো-অর্ডিনেটর এনজেলেস মার্টিনেজ, এমএইচপিএসএস ডেপুটি কো-অর্ডিনেটর সানজিদা সাহনাজ, জিবিভি ডেপুটি কো-অর্ডিনেটর ডাক্তার সায়েদা মোশরেফা জাহান, প্রোগ্রাম অফিসার রোখসানা কামাল বেসরকারি উন্নয়ন সংস্থা স্কাস এর এমএইচপিএসএস প্রজেক্ট কো-অর্ডিনেটর সাইকোলজিষ্ট তারিকুল ইসলাম, এসডব্লিউসিআরআরআরসি প্রজক্ট কো-অর্ডিনেটর সাইকোলজিষ্ট তৌহিদুল মোস্তফা, সাইকোলজিষ্ট হাফিজ আল আসাদ, প্রটেকশন অফিসার রফিক উদ্দিনসহ বিভিন্ন কর্মকর্তাগণ।

নারী দিবসের আলোচনা সভা শেষে রোহিঙ্গা নারী, পুরুষ ও প্রতিবন্ধীদের মাঝে এনজিও সংস্থা স্কাস এর পক্ষ থেকে নানা জাতের সবজি ও ফুলের চারা বিতরণ করা হয়।

উল্লেখ্য, কক্সবাজারের উখিয়া ও টেকনাফে অবস্থিত ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদযাপন, নারী দিবস, রোহিঙ্গা ক্যাম্প
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন