parbattanews

রোহিঙ্গা ক্যাম্পে পাল্টাপাল্টি হামলায় আরসার শীর্ষ কমান্ডার ও আরএসও’র সদস্য নিহত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় সন্ত্রাসী গোষ্ঠী আরসা ও আরএসও’র দুইজন সদস্য নিহত হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) ভোর সাড়ে ৪টার দিকে রোহিঙ্গা ক্যাম্প-৮ ওয়েস্টে সন্ত্রাসী গ্রুপ আরএসও ও আরসার মধ্যে সংঘর্ষ হয়। এক পর্যায়ে আরএসও’র ছোঁড়া গুলিতে আরসা গ্রুপের শীর্ষ কমান্ডার চাকমাইয়া ওরফে ইউসুফ গুলিবিদ্ধ হয়। পরে তাকে জবাই করে হত্যা করা হয়।

নিহত ইউসুফ ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আই ৫ ব্লকের মো. ইয়াসিনের ছেলে। তার বিরুদ্ধে ৩টি হত্যা মামলা রয়েছে বলে জানা যায়।

এ ঘটনার জেরে বুধবার ভোর সাড়ে ৬টায় দিকে রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর ডি/৪ ও ডি/১৩ ব্লকে আরসা ও আরএসও গ্রুপের মধ্যে মারামারি ঘটনা ঘটে। এসময় আরসা সন্ত্রাসীরা জোরপূর্বক মো. আরাফাত হোসেন নামক এক রোহিঙ্গাকে তুলে নিয়ে ডি/৪ ব্লকের রাস্তায় জবাই করে হত্যা করে পালিয়ে যায়। নিহত আরাফাত ওই ক্যাম্পের ডি/১৩ ব্লকের ইমান হোসেনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী।

তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে দুই গ্রুপের সংঘর্ষ হয়। এই ঘটনায় ক্যাম্পে পৃথক দু’টি লাশ উদ্ধার করা হয়েছে। লাশের সুরতহাল তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনার পর ক্যাম্পে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Exit mobile version