parbattanews

রোহিঙ্গা ক্যাম্পে বাংলা বিষয় না পড়ানোর পরামর্শ দেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন এমপি এবং মন্ত্রণালয়ের উচ্চ পযার্য়ের প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্পে ইউনিসেফের সহযোগিতায় কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) কর্তৃক পরিচালিত লার্নিং সেন্টার পরিদর্শন করেন। ১৫ ফেব্রুয়ারি (শনিবার) সকাল সাড়ে ১০টার দিকে ক্যাম্প-১৮তে অবস্থিত ক্লাস্টার লার্নিং সেন্টার পরিদর্শনে গেলে কোডেক এর উপ পরিচালক তাসাদ্দুক হোসেন দুলু ও প্রকল্প সমন্বয়কারী এ.কে.এম. হুমায়ুন কবীর প্রতিমন্ত্রীকে ও প্রতিনিধি দলকে স্বাগত জানান।

প্রতিমন্ত্রী এসময় ফ্লাওয়ার, গোলাপ, পারুল ও রোজ লার্নিং সেন্টারের লেভেল-১ এর শিশুদের শিক্ষা কার্যক্রম পরিদর্শন করেন এবং শিশুদের সাথে কথা বলেন। তিনি মিয়ানমার, ইংরেজি, গণিত ও লাইফ স্কিল পড়ানো বিষয়ে বিস্তারিত খোঁজ খবর নেন এবং রোহিঙ্গা ক্যাম্পের শিশুদের কোনো বাংলা বিষয় না পড়ানোর পরামর্শ দেন। শিশুদের শিক্ষা কার্যক্রম পরিদর্শন শেষে লার্নিং সেন্টারের শিশুদের কিছু সংখ্যক অভিভাবক ও লার্নিং সেন্টার ম্যনেজমেন্ট কমিটির সদস্যদের সাথে মতবিনিময় করেন এবং তাদের সন্তানদের পাঠদান বিষয়ে অবগত হন ।

পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিত, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের পরিচালক মো. বদিয়ার রহমান, প্রাথমিক শিক্ষা বিভাগ চট্রগ্রামের উপপরিচালক সুলতান মিয়া, কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সফিউল আলম, অতিরিক্ত জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শফিউল আজম, উখিয়া উপজেলা শিক্ষা অফিসার সুব্রত কুমার ধর, ইউনিসেফ কক্সবাজার এর ফিল্ড ইনচার্জ বের্তা ট্রাভিয়েসো, এডুকেশন ম্যানেজার চার্লস এভিলিনো, এডুকেশন অফিসার মৌরী চৌধুরী, কোডেক টেকনিক্যাল অফিসার সুমন সিকদার প্রমুখ।

Exit mobile version