parbattanews

 রোহিঙ্গা তল্লাশীর নামে স্থানীয়দের হয়রানি, বিক্ষুব্ধ জনতার সড়ক অবরোধ

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা তল্লাশীর নামে স্থানীয়দের হয়রানির অভিযোগে ঘন্টাব্যাপী যান চলাচল বন্ধ করে দেয় বিক্ষুব্ধ জনতা।

সাধারণ যাত্রীদের বিভিন্ন ভাবে হয়রানি করলেও রোহিঙ্গাদের নিকট থেকে টাকা নিয়ে অবাধে বিচরণের সুযোগ দেওয়ারও অভিযোগ উঠেছে। বিক্ষুব্ধ জনতার দাবি উখিয়া কলেজের সামনে সেনাবাহিনী চেক করার পরও সামান্য দুরত্বে আবারও পুলিশী চেক পোস্ট হয়রানি ছাড়া কিছুই নয়।

জানা যায়, ২৫ এপ্রিল সকাল ১০টার দিকে উখিয়া নিউ ফরেস্ট অফিস সংলগ্ন এলাকায় পুলিশী চেকপোস্টে কুতুপালং থেকে জানাযার নামাজ শেষে কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও উখিয়া বঙ্গমাতা মহিলা কলেজের অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী মন্টুসহ বেশ কয়েকজন গাড়িযোগে উখিয়া আসার পথে নিউ ফরেস্ট অফিস সংলগ্ন চেকপোস্টে পৌঁছলে গাড়িটি গতিরোধ করে চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যরা।

এ সময় তাদের নিকট থেকে জাতীয় পরিচয়পত্র দেখতে চান। জেলা পরিষদ সদস্যসহ অন্যান্যরা কার্ড বাসায় রেখে এসেছে এবং জেলা পরিষদ সদস্য নিজের পরিচয় দেয়ার পরও দায়িত্বরত পুলিশ তাদের সাথে দুর্ব্যবহার করে। ফলে উভয় পক্ষের বাক-বিতণ্ডা লেগে যায়। তখন সাধারণ যাত্রী ও গাড়ি চালকের বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করে এবং চেকপোস্ট ঘেরাও করে।

এসময় সড়কের দুপাশে শত শত যানবাহন আটকা পড়ে। দীর্ঘ ১ ঘন্টা পরে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী, রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী এবং উখিয়া থানা পুলিশের মধ্যস্থতায় সড়ক যোগাযোগ সচল হয়।

এব্যাপারে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, সামান্য ভুল বোঝাবুঝির কারণে ঘটনাটি সৃষ্টি হলেও পরে উভয়পক্ষের মধ্যস্থতায় তা সমাধান করা হয়েছে।

Exit mobile version