parbattanews

রোহিঙ্গা নিপীড়ন বন্ধের ডাক জিউয়িশ ওয়ার্ল্ড ওয়াচ-এর

পার্বত্যনিউজ ডেস্ক:

রোহিঙ্গা নিপীড়ন বন্ধের দাবি জানিয়ে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে মিয়ানমার কনস্যুলেটের সামনে সমাবেশের ডাক দিয়েছে জিউয়িশ ওয়ার্ল্ড ওয়াচ নামের এক সংগঠন। নিজস্ব ওয়েবসাইটে দেওয়া এক ঘোষণায় ক্যালিফোর্নিয়াভিত্তিক এই সংগঠন জানিয়েছে, আগামী ৮ নভেম্বর দুপুরে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

‘র‍্যালি ফর দ্য রোহিঙ্গা’ নামে ফেসবুকেও একটি ইভেন্ট খুলেছে জিউয়িশ ওয়ার্ল্ড ওয়াচ। হাত পা গুটিয়ে বসে না থেকে সবাইকে রোহিঙ্গা নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছে তারা।

জিউয়িশ ওয়ার্ল্ড ওয়াচের ওয়েবসাইটে দেওয়া ঘোষণায় বলা হয়, আমরা মিয়ানমার সরকারের কাছে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নৃশংস হামলা বন্ধের দাবি জানাচ্ছি। এ ধরনের হামলা নৃশংসতার সামিল।

জিউয়িশ ওয়ার্ল্ড ওয়াচ তাদের ওয়েবসাইটে লিখেছে, মূলত বিশ্বজুড়ে সংঘটিত গণহত্যার বন্ধে সোচ্চার হওয়ার জন্য জনগণকে শিক্ষা দেয় ও উদ্বুদ্ধ করে তারা। সংঘাতপূর্ণ এলাকার সংকট মেটাতে তহবিলের যোগান দেয় বলেও জানিয়েছে তারা।

ক্যালিফোর্নিয়াভিত্তিক সংগঠনটির ওয়েবসাইট থেকে জানা যায়, সুদান, দক্ষিণ সুদান, ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গো, সিরিয়া ও মিয়ানমারে তাদের কর্মকাণ্ড পরিচালিত হয়। তবে মধ্যপ্রাচ্যে ফিলিস্তিনি জনতার ওপর ইহুদী রাষ্ট্র ইসরায়েলের দমনপীড়ন ও আন্তর্জাতিক আইনবিরোধী ভূমিকার বিপরীতে তাদের কোনও তৎপরতার খোঁজ মেলেনি।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

Exit mobile version