parbattanews

রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ’র হত্যাকারী সমিউদ্দিন আটক

বহুল আলোচিত রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যাকাণ্ডের সমন্বয়কারী ও হত্যাকারী এবং মিয়ানমারের রাখাইন রাজ্যের সন্ত্রাসী সংগঠন আরসা’র কিলার গ্রুপের প্রধান নুর কামাল ওরফে সমিউদ্দিনকে আটক করেছে র‍্যাব।

রবিবার (১৫ অক্টোবর) রাতে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের পাশের পাহাড়ি এলাকা থেকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ৪টি এলজি ও ২ টি ওয়ানশুটার গান এবং বিপুল সংখ্যক গোলাবারুদ উদ্ধার করা হয়।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে র‍্যাব-১৫’র প্রধান কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মইন এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মাস্টার মুহিবুল্লাহ রোহিঙ্গাদের প্রত্যাবাসনের জন্য কাজ করায় তার বিরুদ্ধে উঠে পড়ে লাগে আরাকান সলভেশন আর্মি (আরসা)। তাকে বিভিন্ন সময় হুমকি-ধামকি দিয়েও দমন করা না যাওয়ায় এক পর্যায়ে তাকে হত্যার নির্দেশনা দেয় আরসা প্রধান আতাউল্লাহ আবু আম্মার জুনুনী। তার নির্দেশনায় মুহিবুল্লাহকে হত্যার মিশনে সমন্বয় করেন আরসার ক্যাম্প কমান্ডার নুর কামাল ওরফে সমিউদ্দিন।

তিনি জানান, ঘটনার দিন দুই গ্রুপে বিভক্ত হয়ে হামলায় নেতৃত্ব দেয় আরসা। মুহিবুল্লাহকে গুলি করে হত্যার পর ফাঁকা গুলি ছুঁড়ে এলাকা ছাড়ে তারা।

২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে কুতুপালং লম্বাশিয়া ক্যাম্প ১ ইষ্ট ব্লক ডি -৭এ রোহিঙ্গা নেতা মাস্টার মুহিবুল্লাহ অজ্ঞাতনামা বন্দুকধারীদের গুলিতে মারাত্মকভাবে আহত হন। পরে তাকে পুলিশি সহায়তায় দ্রুত কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Exit mobile version