parbattanews

‘রোহিঙ্গা শিশুদের মাতৃভাষায় শিক্ষার পাশাপাশি এক্সট্রা কারিকুলামে সম্পৃক্ত করতে হবে’

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শিশুদের মাতৃভাষায় শিক্ষা প্রদানের পাশাপাশি এক্সট্রা কারিকুলাম কার্যক্রমের সাথে সম্পৃক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরের কক্সবাজারের একটি অভিজাত হোটেলে এডুকো বাংলাদেশের ২৫ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার বলেন, এক্সট্রা কারিকুলাম কার্যক্রমের মাধ্যমে নিশ্চিত করতে হবে তারা যেন স্বপ্ন দেখা বন্ধ না করে, আশা না হারায়। জীবনকে উপভোগ করতে পারে।

শিশুর অধিকার ও কল্যাণ নিশ্চিতের প্রতিপাদ্য নিয়ে ২৫ বছর পূর্তি উদযাপন করে এডুকো বাংলাদেশ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক, মো. নাসিম আহমেদ, সিনিয়র এক্সটার্নাল রিলেশনস কোঅর্ডিনেটর, ফাইক উয়ানিক, ইন্টার সেক্টর কোঅর্ডিনেশন গ্রুপ ছাড়াও সাব সেক্টর, জাতিসংঘ ও অন্যান্য আইএনজিও, এনজিও ও ওয়ার্কিং গ্রপের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়াও এডুকো প্রধান কার্যালয়ের বোর্ড প্রেসিডেন্ট এন্টোনি ইসাক এগুইলার, ডেপুটি সিইও, গুয়োমোর ট্রুডো, বোর্ড সদস্য, এনা ফরেস, বোর্ড সদস্য, এডুকোর কান্ট্রি ডিরেক্টর আব্দুল হামিদ, এডুকো হিউমেনিটেরিয়ান রেসপন্স, কক্সবাজারের প্রধান সুমি আক্তার শিউলিসহ এডুকোর কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

‘রোহিঙ্গা শিশুদের মাতৃভাষায় শিক্ষার পাশাপাশি এক্সট্রা কারিকুলামে সাথে সম্পৃক্ত করতে হবে’

Exit mobile version