parbattanews

রোয়াংছড়িতে সদ্য স্থাপিত কলেজ শুভ উদ্বোধনের পূর্বেই ক্লাশ শুরু

Rowangchari pic 11.7.16

রোয়াংছড়ি প্রতিনিধি::

রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে অধ্যক্ষ উ: পঞ্ঞা নাইন্দা মহাথের মঙ্গল সূত্র পাঠের মাধ্যমে রোয়াংছড়ি সদ্য স্থাপিত কলেজ চালুু করার জন্য সরকারি নিয়ম নীতিনুযায়ি নির্ধারিত তারিখের শুভ উদ্বোধনের পূর্বে ২০১৬-২০১৭ শিক্ষা বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীর ও অভিভাবকে নিয়ে ক্লাশের শুভ সুচনা ও শুরু করলেন।

এসময় কলেজের ফান্ডে জন্য সহযোগিতা হিসেবে উ: পঞ্ঞা নাইন্দা মহাথের ১০ হাজার টাকা অনুদানমূলক প্রদান করেন।

সোমবার সকাল ১১ টার সময় অনুষ্ঠিত অনুষ্ঠানের কলেজের পরিচালনা সাংগঠনিক কমিটি সভাপতি, বান্দরবান জেলা আ’লীগ যুগ্ন সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান হ্লাথোয়াইহ্রী মারমা সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চজয় তঞ্চঙ্গ্যা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মামরা,রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা,উপজেলা শাখা জেএসএস সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান অংশৈমং মারমা,আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা প্রমুখ।

 এসময় প্রধান অতিথি বলেন পাহাড়ী এলাকার মান সন্মত শিক্ষা বাস্তবায়ন করার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে এ কলেজ প্রতিষ্ঠিত করেছে। এ কলেজটি বান্দরবান জেলা রোয়াংছড়ি উপজেলার প্রশাসন ভবন এলাকার নিকটস্থ তাই¤্রং ছড়া সড়কে অবস্থিত।

আজ সোমবার সকাল এ শিক্ষা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক পাঠদান কার্যক্রম উদ্বোধন পূর্বে শুভ সুচনা করা হচ্ছে। কিন্তু ১২ জুলাই মধ্যে আনুষ্ঠানিকভাবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদর (উশৈসিং) এমপি উদ্বোধন করার কথা ছিলো। তাঁর দপ্তরের জরুরী কাজ থাকায় তা স্থগিত করা হয়েছে বলে জানান।

তিনি আরো বলেন, পার্বত্যাঞ্চলে উচ্চশিক্ষা মাননোয়নের অনেকদিনে পালিত স্বপ্ন নিয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান হ্লাথোয়াইহ্রী মারমা, কাঞ্চজয় তঞ্চঙ্গ্যা স্থানীয় এলাকার সমাজ সেবক ও সচেতন গণ্যমান্য উদ্যোগ পার্বত্য বীর বীর বাহাদুর এমপি অনুপ্রেরনায় ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা একান্ত সহযোগিতায় কলেজটি প্রতিষ্ঠিত করার হয়েছে।

এ অঞ্চলে বসবাসরত দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে জাতীয় ও আর্ন্তজাতিক মান প্রক্রিয়ায় পাঠদান দেয়া হবে। কলেজের শিক্ষা অর্জন মাননোনের জন্য ছাত্র-ছাত্রী,অভিভাবকদের আন্তরিকভাবে সার্বিক সহযোগিতা কামনা করেন বক্তারা।

 অনুষ্ঠান শেষে অতিথি বৃন্দের সাথে পরস্পরের মিষ্টি মুখ করা হয়।

Exit mobile version