রোয়াংছড়িতে সেনাবাহিনীর দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প

Bandarban armi pic-3.5

নিজস্ব প্রতিবেদক :

বান্দরবানের সদর সেনা জোনের উদ্যোগে রোয়াংছড়িতে ফ্রি চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে কয়েক হাজার গরীব অসহায় লোকজনদেরকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। শনিবার দিনব্যাপী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে রোয়াংছড়ি উপজেলার দুর্গমাঞ্চলের কয়েকটি পাড়ার নারী পুরুষদের মাঝে এই চিকিৎসা সেবা প্রদান করা হয়।

ফ্রি চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন বান্দরবান ৬৯ সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকীব আহম্মদ চৌধুরী। এসময় অন্যান্যদের মধ্যে সেনাবাহিনীর ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স এর কমান্ডিং অফিসার লে. কর্নেল ডা. শাখাওয়াত হোসেন, বান্দরবান সদর জোন কমান্ডার লে. কর্নেল মো. ইরফানুল ইসলাম, রোয়াংছড়ি নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল, মেজর মনোয়ারুল আজিজ, ক্যাপ্টেন আল আমীনসহ সেনাবাহিনীর পদস্থ কর্মকর্তা ও চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকীব আহমেদ চৌধুরী সাংবাদিকদের জানান, রোয়াংছড়িসহ দুর্গম অঞ্চলের দারিদ্র জনগোষ্ঠি চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। পাহাড়ের এই অসহায় মানুষদের চিকিৎসা সেবা দিতে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা পর্যায়ক্রমে জেলার দুর্গম এলাকায় এই চিকিৎসা সেবা অব্যাহত রাখবো।

তিনি জানান, শনিবার সারাদিন সেনাবাহিনীর ছয়জন বিশেষজ্ঞ চিকিৎসক দাঁত, চক্ষুসহ বিভিন্ন রোগে আক্রান্ত উপজেলার গরীব-অসহায় নারী-পুরুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে। চিকিৎসার পাশাপাশি রোগীদের মাঝে বিনামূল্য ওষুধ এবং দূর্গমাঞ্চল থেকে আসা রোগীদের খাবারের আয়োজন করা হয়েছে।

তিনি বলেন,  প্রতিটি পাড়ার বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে স্বাস্থ্য সচেতন করে তুলতে বিভিন্ন রোগ ও স্বাস্থ্য পরিচর্যা সম্পর্কে ধারণা দেওয়া হচ্ছে। চিকিৎসা সেবা নিতে আসা জটিল রোগে আক্রান্ত রোগীদের পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ব্যবস্থা রাখা হয়েছে বলেও তিনি সাংবাদিকদের অবহিত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন