parbattanews

লংগদুতে দশ দিনব্যাপী বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের উদ্বোধন

20150816_110612--55

লংগদু প্রতিনিধি:
রাঙামাটির লংগদুতে সেনা জোন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের যৌথ উদ্যোগে প্রথম বারের মত দশ দিনব্যাপী বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

রোববার সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ মিলানায়তনে প্রধান অতিথি হিসেবে লংগদু সেনা জোনের জোন কমান্ডার ও ২য় ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেঃ কর্ণেল মাহাবুবুর রহমান এই প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, উপজেলার প্রত্যন্ত ও দুর্গম এলাকার শিক্ষিত যুবক, যুবতিরা যাতে প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ নিয়ে এলাকার জনসাধারণের অন্তত প্রাথমিক চিকিৎসাটুকু তাৎক্ষণিক দিতে পারেন তার জন্য এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আপনারা সকলেই মানব সেবার উদ্দেশ্যে এই প্রশিক্ষণ নিচ্ছেন। কিন্তু মনে রাখতে হবে আপনারা কেউ ডাক্তার নন এবং ডাক্তার হিসেবে কেহ নিজেকে জাহির করবেন না।

তিনি আরো বলেন, আমি খুবই অনুপ্রাণিত যে, লংগদুর বাইরে পার্শ্ববর্তী উপজেলার দুর্গম এলাকা থেকেও শিক্ষিত যুবক যুবতিরা এই প্রশিক্ষণে অংশ নিচ্ছে। আশা করি আপনারা এই প্রশিক্ষণকে কাজে লাগিয়ে মানব সেবার জন্য নিজেকে নিবেদিত করবেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডাক্তার মোঃ ইব্রাহীম এর সভাপতিত্ব করেন। জোনের আরমও ক্যাপ্টেন মোঃ রাশেদ উজ্জামান এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়রম্যান মোঃ তোফজ্জল হোসেন। উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন, বরকল সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ মিয়া, লংগদু থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম এসময় উপস্থিত ছিলেন।

এই প্রশিক্ষণের প্রথম ব্যাচে ৮১ জন শিক্ষত যুবক যুবতিরা অংশ নিচ্ছে। প্রশিক্ষণ প্রদান করবেন জোনের আর,এম,ও ক্যাপ্টেন রাশেদ উজ্জামান ও লংগদু স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল অফিসার ডাক্তার মোঃ শওকত হোসেন ।

Exit mobile version