লংগদুতে নির্বাহী কর্মকর্তা নেই ৩ মাস, ভোগান্তিতে উপজেলাবাসী

langadu
নিজস্ব প্রতিনিধি:
রাঙ্গামাটি জেলার অন্যতম গুরুত্বপূর্ণ লংগদু উপজেলায় প্রায় তিন মাস যাবত নেই  উপজেলা নির্বাহী অফিসার। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজামুদ্দীন আহাম্মদ গত ২ জানুয়ারি ২০১৭ বদলী হয়ে যাওয়ার পর আজ পর্যন্ত কোন অফিসার লংগদুতে যোগদান করেননি। এতে লংগদুবাসীকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসারকে লংগদু উপজেলার অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হলেও বাঘাইছরির মত ব্যস্ততম উপজেলার কাজ শেষ করে লংগদুতে তার পক্ষে সময় দেয়া অনেক কষ্টকর। মাসিক-এ অংশ গ্রহণ করা ছাড়া উপজেলার স্বাভাবিক কাজ করা তার পক্ষে অসম্ভব।

শুধু তাই নয়, হতভাগা লংগদু উপজেলাবাসীর জন্য নেই একজন সহকারী ভুমি কমিশনারও। ভুমি সংক্রান্ত একটি মামলায় একজন ভোক্তভুগী জানান, ২ মাস পার হয়েছে তার একটি মামলার শুনানী করতে পারছে না। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে অনেক কষ্ট শিকার করে আসা লোকজন উপজেলা সদরে এসে তাদের কাজ কর্ম শেষ করতে না পারলে এক দিকে যেমন তাদের ভোগান্তি, অন্য দিকে আর্থিক অপচয়। শুধু তাই নয় মানসিক যন্ত্রণা ও হয়রানিতো আছেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা না থাকার সুবাধে অনেক অফিস চলছে ঢিলেঢালাভাবে। এতে ভোগান্তির শিকার লোকজন কারো কাছে প্রতিকারও ছাইতে পারছে না। একজন নির্বাহী কর্মকর্তার অনুপস্থিতিতে একটি উপজেলার বাসিন্দাদের যে  সকল ভোগান্তির শিকার হতে হয় তার সবটুকু ভোগান্তি পোহাতে হচ্ছে লংগদুবাসীকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন