লংগদুতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কর্মী সম্মেলন অনুষ্ঠিত

DSC09547

 লংগদু প্রতিনিধি:

“সর্বক্ষেত্রে বাঙালীদের সাংবিধানিক অধিকার দিতে হবে” এই স্লোগানকে সামনে রেখে আজ রাংগামাটির লংগদুতে অনুষ্ঠিত হলো পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কর্মী সম্মেলন-২০১৩ । মাইনীমুখ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্হিত ছিলেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি শাব্বির আহমদ এবং প্রধান বক্তা হিসেবে আলোচনা করেন পার্বত্য বাঙালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় সেক্রেটারি মোঃ আকতার হোসেন ।

ছাত্র পরিষদ নেতা মোঃ সেলিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন লংগদু উপজেলা আহবায়ক মামুনুর রশিদ মামুন । অনুষ্ঠানে বক্তারা পার্বত্য চট্টগ্রাম নিয়ে দেশি বিদেশী কুচক্রি মহল গভির ষড়যন্ত্র করছে উল্লেখ করে বলেন স্বাধীন বাংলাদেশের অবিচ্ছদ্য অংশ হওয়া সত্বেও পার্বত্য চট্টগ্রামে বাঙালি জাতিসত্বা আর রাষ্ট্রীয় সাবভৌমত্বকে অস্বীকার করা হচ্ছে । শিক্ষা, চাকরি, ভূমি অধিকার থেকে বঞ্চিত করে এই অঞ্চলে বাঙালিদের অস্তিত্ব সমূলে বিনষ্ট করার জন্য একটি মহল পায়তারা চালাচ্ছে ।

অনুষ্ঠানে বক্তারা সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থেকে এবং প্রয়োজনে কঠোর কর্মসূচী গ্রহনের জন্য সকল বাঙালিদের ঐক্যবদ্য হওয়ার আহবান জানান ।লংগদু উপজেলায় বাঙালি আন্দোলনকে আরোও বেগবান করার লক্ষ্যে অনুষ্ঠানের শেষে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের ৩১ সদস্য বিশিষ্ট লংগদু উপজেলা কমিটি ঘোষনা করেন ছাত্রনেতারা । এতে সভাপতি হিসেবে মোঃ মামুনুর রশিদ মামুন এবং সেক্রেটারি পদে খন্দকার মাহফুজ এর নাম ঘোষনা করা হয় । ছাত্র পরিষদের নব নির্বাচিত এই উপজেলা কমিটির সদস্যরা কাজ করার জন্য সকলের সহযোগিত কামনা করেছেন ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন