লংগদুতে প্রতিপক্ষের গুলিতে সংস্কার নেতা স্নেহ কুমার চাকমা খুন

fec-image

রাঙামাটির লংগদু উপজেলায় জেএসএস এমএন লারমা গ্রুপের (সংস্কার) সশস্ত্র সক্রিয় কর্মী স্নেহাশীষ চাকমা ওরফে ভবতাং চাকমাকে (৪০) গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষরা।

বুধবার (২৯ মে) দিনগত রাত পনে ১২টার দিকে উপজেলার ইয়ারাংছড়ি উত্তর র‌্যাংকাইজ্যা নামক এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

জেএসএস(এমএন) গ্রুপের কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা এ হত্যাকান্ডের জন্য সন্তু লারমা সমর্থিত জেসএসএস-কে দায়ী করেছে।

খাগড়াছড়ি-রাঙামাটি সীমান্ত বর্তি ইরানছড়ি এলাকায় বুধবার গভীর রাতে এ হত্যাকাণ্ড ঘটে। তিনি দিঘীনালা, মারিশ্যা, লংগদু অঞ্চলে জেএসএস সংস্কারের দায়িত্বে ছিলেন।

খবর পেয়ে দীঘিনালা ও লংগদু থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।দীঘিনালায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম কুমার দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হত্যাকান্ডটি ঘটেছে রাঙামাটির লংগদু অংশে।

নিহত ব্যক্তি পার্বত্য চট্টগ্রাাম জনসংহতি সমিতি (এম এন লারমা) সদস্য স্নেহ কুমার চাকমা (৩৮)। প্রতিপক্ষের সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেছে।

তিনি আরো জানান, রাতে এলাকাবাসী গুলির শব্দ শোনে নিরাপত্তা বাহিনীকে খবর দেয়। আজ সকালে সেনা ও পুলিশ তল্লাসী চালিয়ে পাহাড়ের পাদ দেশ স্নেহ কুমার চাকমার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।

অপর একটি সূত্র জানিয়েছে, জেএসএস মূল গ্রুপের অন্যতম সামরিক কমান্ডার, বাঘাইছড়িতে নির্বাচনী কর্মকর্তাদের উপর হামলার নেতৃত্বদানকারী ও সার্জেন্ট মুকুল চাকমা হত্যাকারী আবিস্কার চাকমা অভ্যন্তরীণ দ্বন্দ্বে নিহত হয়েছে।

সম্প্রতি ভারত সীমান্তবর্তী  সিজক এলাকার আরো গভীরে জেএসএস মূল গ্রুপের অভ্যন্তরীণ দ্বন্দ্বে তিনি নিহত হয়েছেন। তার লাশ গুম করে ফেলা হয়েছে। সূত্র খবরটি নিশ্চিত করলেও জেএসএসের তরফ থেকে এ ব্যাপারে কোনো স্বীকারোক্তি পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খুন, জেএসএস সংস্কারপন্থী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন