parbattanews

লংগদুতে ‘মা ও শিশু স্বাস্থ্যসেবা সপ্তাহ’  প্রচারে এ্যাডভোকেসী সভা

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদু উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে ‘মা ও শিশু স্বাস্থ্যসেবা প্রচার সপ্তাহ-২০১৬’ উদযাপন উপলক্ষে এ্যাডভোকেসী সভার আয়োজন করা হয়েছে। ১২ থেকে ১৭ নভেম্বর সেবা ও প্রচার সপ্তাহ-১৬ এর শ্লোগান ছিল, ‘সেবার মান বৃদ্ধি করি, সবার প্রত্যাশা পূরণ করি’।

বৃহষ্পতিবার, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে আয়োজিত এ্যাডভোকেসী সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিবার পরিকল্পনা কিরণ তালুকদার।  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তোফাজ্জল হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ২০২১ সালের মধ্যে মা ও শিশুর মুত্যুর হার শুন্যের কোটায় আনার জন্য বর্তমান সরকার সিদ্ধান্ত নিয়েছে। তাই মাঠ পর্যায়ের কর্মরত কর্মচারী কর্মকর্তাদেরকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। যাতে সরকারের সিদ্ধান্ত    বাস্তবায়িত হয়।

তিনি আরও বলেন, পরিবার পরিকল্পনা সম্পর্কে বর্তমানে সবাই সচেতন। তাই বলে এ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের হাল ছেড়ে দিলে চলবে না। তাদেরকে সততা ও আন্তরিকতার সাথে সেবার মান বৃদ্ধি করে সবার প্রত্যাশা পূরণ করতে হবে। তাহলে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়িত হবে।

পরিবার কল্যাণ পরিদর্শিকা পুষ্প সোনা চাকমার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আটারকছাড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মো: এখলাস মিঞা খান প্রমূখ। এছাড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Exit mobile version