parbattanews

লংগদুতে সেনা জোনের উদ্যোগে নিরাপত্তা ও স্থিতিশীলতা সম্পর্কিত সমম্বয় সভা

DSC07487

লংগদু প্রতিনিধি ॥

লংগদুতে সেনা জোনের উদ্যোগে নিরাপত্তা ও স্থিতিশীলতা সম্পর্কিত সভায় জোনের জোন কমান্ডার লে. কর্ণেল মোঃ মাহাবুর রহমান বলেছেন, লংগদুবাসীরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী। তাই এখানে পাহাড়ী বাঙ্গালী সকলে সহবাস্থানে থেকে বসবাস করছে। এই অবস্থা যেন সবসময় বজায় থাকে। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া লংগদু উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি অন্যান্য এলাকার চেয়ে অনেক ভালো আছে। আগামিতেও যেন এর ধারাবাহিকতা বজায় থাকে সে জন্য সকলকে সহযোগিতা করতে হবে। সেনাবাহিনী পার্বত্যাঞ্চলে সকল জনগণের নিরাপত্তা, সম্প্রীতি ও উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এসকল কর্মসূচীর মধ্যে বিভিন্ন মেডিক্যাল ক্যাম্প, কম্পিউটার প্রশিক্ষণ, পল্লি চিকিৎসক প্রশিক্ষণ, বিভিন্ন রাস্তা কালভার্ট নির্মাণ, বিভিন্ন বিদ্যালয়ে সার্বিক সহযোগিতা ও খেলা দুলার আয়োজন অব্যাহত রয়েছে।

বুধবার, সকাল দশটায় লংগদু সেনা জোনের চিত্ত বিনোধন কক্ষে আয়োজিত নিরাপত্তা ও স্থিতিশীলতা সম্পর্কিত সভায় সভাপতির বক্তব্যে জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ মাহাবুর রহমান একথা বলেছেন।

জোনের উপ-অধিনায়ক মেজর মোঃ গোলাম আজম, মেজর তানবির, মেজর মোঃ নোমান, ক্যাপ্টেন আরেফিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মোঃ নাছির উদ্দিন, বাইট্টপাড়া আনসার ব্যাটালিয়নের কমান্ডার তরুন কুমার, লংগদু থানা প্রতিনিধি এস,আই মোঃ জাকির হোসেন, লংগদু প্রেস ক্লাবের সভাপতি এখলাস মিঞা খান সহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগণ, হেডম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যাক্তিগণ এসময় উপস্থিত ছিলেন।

জোন কমান্ডার বক্তব্যে আরো বলেন, জায়গা-জমিন সংক্রান্ত জোনে অনেকে বিচার নিয়ে আসেন। এপ্রসঙ্গে তিনি বলেন, ভুমিগত সমস্যা সহ বিভিন্ন বিচার শালিস করা সেনাবাহিনীর কাজ নয়। এলাকার উন্নয়ন ও আইন শৃঙ্খলা রক্ষায় বেসামরিক প্রশানের কাজে সহযোগিতা করাই সেনাবাহিনীর কাজ।

জোন কমান্ডার বলেন, সন্ত্রসী ও চাঁদাবাজ সে যেই হোক তাকে ধরা হবে। কোনভাবেই তাকে ছাড় দেওয়া হবে না। এব্যাপারে আপনারা জোনকে খবর দিলে জোন অবশ্যই আপনাদের পাশে থাকবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গুলশাখালী ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রহীম। লংগদু মৌজার হেডম্যান কুলিন মিত্র চাকমা(আদু), আটারকড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, লংগদু জনসংহতি সমিতির সাধারণ সম্পাদক মনিশংকর চাকমা, জাতীয় ইমাম সমিতির লংগদু উপজেলা শাখার সভাপতি আমিনুর রশীদ, মাইনীমুখ বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মেহেদী হাসান সোহেল প্রমুখ।

Exit mobile version