লংগদুতে ৫ জনকে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” পুরস্কার প্রদান

fec-image

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে লংগদু উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের সহায়তায় “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” আয়োজন করা হয়েছে।

সোমবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে এগারোটায় লংগদু উপজেলা পরিষদের মিলনায়তনে আয়োজিত “জয়িতা অন্বেষণে বাংলাদেশ”-এ উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লংগদু উপজেলা চেয়ারম্যান আবদুল বারেক সরকার।

লংগদু মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক আখি চাকমার পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাওলানা ফোরকান আহম্মদ, লংগদু প্রেসক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, শিক্ষিকা বান্টি চাকমা।

পাঁচটি ক্যাটাগরিতে পাঁচ জনকে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” পুরস্কার সনদপত্র প্রদান করা হয়। তারা হলেন, অর্থনৈতিক সফল্য অর্জনের জন্য নির্বাচিত হলেন উপজেলার তিনটিলা এলাকার স্বপ্না চাকমা। শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী তিনটিলা এলাকার মান্টি চাকমা, সফল জননী নারী মধুয়াছড়া ও ঝর্নাটিলা এলাকার লতিফা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছে যে নারী লংগদু বাজার এলাকার মোছাঃ রোকেয়া আক্তার, সমাজ উন্নয়নে অসমান্য অবদান রেখেছে যে নারী লংগদু উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নারী নির্যাতন, বেগম রোকেয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন