লংগদু ইউপি উপনির্বাচনে চেয়ারম্যান পদে বিক্রম চাকমা নির্বাচিত

fec-image

রাঙামাটির লংগদু উপজেলার ৭নং লংগদু ইউপি উপ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিক্রম চাকমা (বলি) টেলিফোন প্রতীকে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৩৫৫২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রতন কুমার চাকমা (ঘোড়া) প্রতীকে পেয়েছেন ১৮৭৯ ভোট। এ উপনির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

বুধবার (২৭ জুলাই), উপজেলার লংগদু সদর ইউনিয়নের নয়টি কেন্দ্রের ভোট গ্রহণ ও গণনা শেষে উপজেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে কন্ট্রোলরুমে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জমির উদ্দিন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

সপ্তমধাপের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত এ ইউনিয়নের চেয়ারম্যান পুলিন মিত্র চাকমা (আদু) গত ২৭ ফেব্রুয়ারি মারা যাবার পর শুন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

অপর স্বতন্ত্র প্রার্থীরা জহুরুল আলী মিলন (মোটর সাইকেল) তার প্রাপ্ত ভোট ১৪৭৫, সাইফুল ইসলাম (আনারস) প্রাপ্ত ভোট ১২১, প্রণব চাকমা মহাদেব (চশমা) প্রাপ্ত ভোট ৩৭৬।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়ে যাওয়ায় স্বতন্ত্র পাঁচ প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্ধিতা হয়। লংগদু ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১১৪৮১ জন। ভোট গ্রহণ করা হয়েছে ৭৪০৩ ভোট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপি উপনির্বাচন, চেয়ারম্যান, বিক্রম চাকমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন