parbattanews

লংগদু যুবলীগ নেতা নয়ন হত্যার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ সমাবেশ পিবিসিপি’র 

DSC_0193 copy

প্রেস বিজ্ঞপ্তি:

পার্বত্য নাগরিক পরিষদ এবং পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের যৌথ উদ্যোগে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর শাখার সভাপতি সাহাদাৎ ফরাজি সাকিব এর সভাপতিত্বে প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান এবং পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা আলকাছ আল মামুন ভুঁইয়া।

সমাবেশে বক্তব্য রাখেন, পার্বত্য নাগরিক পরিষদের যুগ্ম সম্পাদক শেখ আামেদ  রাজু, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রিয় আহ্বায়ক আবদুল হামিদ রানা, পার্বত্য নাগরিক পরিষদের রাঙামাটি জেলার আহ্বায়ক বেগম নুরজাহান, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য কাউন্সিলার আবদুল মজিদ, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য মো. ইব্রাহিম মনির, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য সারোয়ার জাহান খান সহ সকল জেলা ও উপজেলা শাখার সভাপতি বৃন্দ।

সমাবেশে প্রধান অথিতি ইঞ্জি: আলকাছ আল মামুন ভুঁইয়া বলেন, ১জুন নুরুল ইসলাম নয়নকে লংগদু থেকে খাগড়াছড়ির উদ্দেশ্যে ২জন উপজাতীয় যুবক ভাড়া করার নাম করে দীঘিনালার চারমাইল এলাকায় নিয়ে হত্যা করে। পর দিন উপজাতী সন্ত্রাসী পূর্ব পরিকল্পিত ভাবে নিজেরা কিছু জড়াজির্ণ ঘরবাড়ি পুড়িয়ে নিরীহ অসহায় নির্দোষ বাঙ্গালিদের উপর দোষ চাপায় এবং এ ঘটনার সাথে বাঙ্গালীরা জড়িত বলে মিথ্যা অভিযোগ করে ও সাজানো মিথ্যা মামলা দিয়ে হয়রানি, গণগ্রেফতারের মাধ্যমে এলাকায় পুরুষ শুণ্যতা সৃষ্টি করেছে। এতে ওই এলাকায় নিরীহ নারী ও শিশুরা আতঙ্ক ও নিরাপত্তাহীনতার মধ্যে বসবাস করছে। ওই সাজানো মিথ্যা মামলায় গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তি ও গণগ্রেফতার বন্ধ করার দাবি এবং নয়ন হত্যাকারীদের দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

উল্লেখ্য, ১৭ ফেবুয়ারি মাটিরাঙ্গার শান্ত ও মহালছড়ির মো. সাদিকুল ইসলামকে ১৩ এপ্রিল নৃশংস ভাবে হত্যা করে। এসব হত্যা গুলির সুষ্ঠ বিচার না হওয়ায় উপজাতি সন্ত্রাসী গোষ্ঠী পার্বত্য জনপদকে অশান্ত করার লক্ষ্যে একের পর-এক হত্যাকাণ্ড ঘটিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ১লা জুন ১৭ যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়নকে হত্যাকরা হয় বলেও বক্তারা অভিযোগ করেন।

Exit mobile version