parbattanews

লক্ষীছড়ি জোন মানবতার গাড়ি দিয়ে ত্রাণ বিতরণ

একটি গাড়ি, তাতে বোঝাই করা প্রায় শ’খানেক প্যাকেট, বিভিন্ন রকমের প্যাকেট। কোনটাতে আছে চাল, ডাল, লবণ, তেল; কোনটাতে আছে শাড়ি আবার কোনটাতে আছে সেমাই, দুধ, চিনি। গাড়িটির নাম দেওয়া হয়েছে ‘মানবতার গাড়ি’।

এই মানবতার গাড়ি নিয়েই নীরবে বেরিয়ে যাচ্ছে লক্ষীছড়ি জোনের সেনা সদস্যরা। এ প্যাকেটগুলো পৌছে দিচ্ছে ভাসমান অসহায় মানুষগুলোর হাতে। কেউ পাচ্ছে ঈদ সামগ্রী, কেউ পাচ্ছে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী আবার কেউ বা একখানা শাড়ি। যার যেমনটা প্রয়োজন। এভাবেই অসহায়, অভাবী মানুষগুলোর মুখে নিরবে হাসি ফুটিয়ে যাচ্ছে লক্ষীছড়ি জোনের সেনা সদস্যরা।

গত ৩ মে থেকে শুরু করে সপ্তাহজুড়ে জোনের আওতাধীন বিভিন্ন ক্যাম্প এলাকায় প্রায় তিন শতাধিক পরিবারের নিকট খাদ্যসামগ্রী তুলে দেন জোনের সদস্যরা।

এ ব্যাপারে জানতে চাইলে লক্ষীছড়ি জোনের জোন কমান্ডার লে. কর্নেল রাশেদুজ্জামান রাশেদ, পিএসসি, জি বলেন, “করোনা মহামারি এবং ঈদ কে সামনে রেখে ২৬ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সপ্তাহব্যাপী কর্মসূচি হাতে নেয়। বিগত ৫ দিনে জোনের বিভিন্ন দুর্গম এলাকায় খাবার সামগ্রী বিতরণ করা হয়। আজ মানবতার গাড়ির মাধ্যমে মধ্যবিত্ত-নিম্নমধ্যবিত্ত পরিবারগুলোর মাঝে ঈদ উপহার পৌছে দেওয়া হয়। ভবিষ্যতে এমন নানা উদ্যোগ গ্রহণ করা হবে।”

Exit mobile version