parbattanews

লক্ষ্ণীছড়ির কথিত ধর্ষিতা বাসনা রাণী চাকমা স্বামীসহ নিখোঁজ

Follow Up

পার্বত্যনিউজ রিপোর্ট:

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার লক্ষ্ণীছড়ির কথিত ধর্ষিতা বাসনা রাণী চা্কমা ও তার স্বামী দিন মোহন চাকমা নিখোঁজ হয়ে গেছেন। বৃহস্পতিবার সকাল থেকেই তারা নিখোঁজ রয়েছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

সূত্র মতে, বৃস্পতিবার স্থানীয় হাটবার ছিল। বাসনা রাণী চাকমা ও তার স্বামী দিন মোহন চাকমা এদিন কাকভোরে বাজারে যাওয়ার কথা বলে বাড়ি ছেড়ে চলে যায়। এরপর থেকে তারা আর বাড়ি ফিরে আসেনি। স্থানীয় কেউ তার খোঁজ জানাতে পারেনি। নিরাপত্তা সূত্রগুলো অনেক অনুসন্ধান করেও তাদের অবস্থান জানতে পারেনি।

সূত্রের দাবী, বাসনা রাণী নিখোঁজ নয়। তাকে সরিয়ে নেয়া হয়েছে। তিনি নিখোঁজ হলে পাহাড়ীরা এটাকে ইস্যু করে আন্দোলনে নামতো। মূলত রাজনৈতিক ফায়দা হাসিলের লক্ষ্যে বিশেষ উদ্দেশ্যে একটি চিহ্নিত মহল তাকে আড়াল করে রেখেছে বলেও সূত্রটি মনে করে। এদিকে বাসনা রাণীর উপর কথিত নির্যাতনের বিচার চেয়ে পাহাড়ী বিভিন্ন সংগঠন গতকাল রাঙামাটি ও খাগড়াছড়ির বিভিন্ন স্থানে মিছিল সমাবেশ করলেও বাসনা রাণী চাকমার নিখোঁজ থাকা নিয়ে কেউ কোনো কথা বলেনি।

উল্লেখ্য, গত বুধবার বাসনা রাণী স্বামীর অনুপস্থিতিতে নিজ বাড়ীতে স্থানীয় সেনা ক্যাম্পের কমাণ্ডার কর্তৃক ধর্ষিতা হন বলে অভিযোগ করে বিভিন্ন পাহাড়ী সংগঠন ও তাদের পরিচালিত গণমাধ্যমগুলো। তবে পার্বত্য নিউজ স্থানীয় পর্যায়ে অনুসন্ধান চালিয়ে ধর্ষণ ঘটনার কোনো সত্যতা খুঁজে পায়নি। বরং বিষয়টি একটি বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট ভুল বোঝাবুঝি যা সাথে সাথে নিরসন হয় বলে স্থানীয় কয়েকটি সূত্র পার্বত্যনিউজকে নিশ্চিত করে।  এমনকি গতকাল পাহাড়ীদের সংগঠন- হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ী ছাত্র পরিষদ, সাজেক নারী সমাজ, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ প্রভৃতি সংগঠন এ ঘটনার প্রতিবাদে মিছিল সমাবেশে করেছে সেখানেও তারা ধর্ষণ চেষ্টা বলে উল্লেখ করেছে। অথচ একটি চিহ্নিত মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে এই ঘটনার সাথে জড়িয়ে সেনাবাহিনীর ভাবমর্যাদা ক্ষুণ্ন করতে উঠে পড়ে লেগেছে।

Exit mobile version