লক্ষ্মীছড়িতে ভুয়া এনজিওতে চাকরির প্রলোভন, দুই প্রতারক আটক

fec-image

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ভুয়া এনজিও’র নাম ব্যবহার করে চাকুরি দেয়ার প্রলোভন দেখানোর অপরাধে ২ প্রতারককে আটক করা হয়েছে।

আটক মো.আব্দুর রহমান (৪২) ঝিনাইদাহ জেলার হরিনাকুন্ড এলাকার মো. ইসলাম উদ্দিন মন্ডলের ছেলে এবং মো.ফারুক হোসেন (৫০) একই জেলার শৈলকুপা এলাকার মো. শামসুল হোসেন ছেলে।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরের পর উপজেলা সদর ১ নম্বর লক্ষ্মীছড়ি ইউনয়িন পরিষদ থেকে তাদের আটক করে পুলিশে দিয়েছেন ইউএনও ইশতিয়াক ইমন। একই সাথে তাদের নামে থানায় মামলা দায়ের করা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইশতিয়াক ইমন গোপন সংবাদের ভিত্তিতে হাঁস-মুরগী পালনের উপর প্রশিক্ষণের জন্য সুপারভাইজার ও মাঠকর্মী নিয়োগ দেয়া হচ্ছে মর্মে খবর পেয়ে সরজমিনে ছুটে যায়। সেখানে দুই প্রতারকের কথায় সন্দেহ হয় এবং জনস্বাস্থ্য উন্নয়ন সংস্থা নামে আদৌ কোন এনজিও রয়েছে কিনা সেটি যাচাই বাছাই করে দেখা যায় যে, সমাজকল্যাণ মন্ত্রণালয়ে কিংবা অন্য কোথাও এই নামে কোন অনুমোদিত সংস্থা নেই।

এক পর্যায় প্রতারক চক্রও বিষয়টি স্বীকার করে এনজিও’র ভুয়া নাম (জনস্বাস্থ্য উন্নয়ন সংস্থা) ও চাকরির দেওয়ার বিষয়ে অন্যায় করেছে বলে তারা ভুল স্বীকার করেন। পরে দুই প্রতারককে পুলিশে সোপর্দ করে সদর ইউপি চেয়ারম্যান প্রবীল কুমার চাকমা বাদী হয়ে মামলা দায়ের করেন।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিনহাজ মাহমুদ ভূইঁয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এনজিও, প্রতারক, লক্ষ্মীছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন