parbattanews

লক্ষ্মীছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

eUeUeUe 

লক্ষ্মীছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দেশবাসীর সাথে লাখো কন্ডে সুর মিলিয়ে বেলা ১১টায় জাতীয় সঙ্গীত পরিবেশন যোগ করে অনুষ্ঠানের বাড়তি মাত্রা। লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ ও প্রশাসন, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন নানা কর্মসূচী পালন করে। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ প্রদর্শন করা হয়। এছাড়াও মুক্তিযোদ্ধাদের সম্মানে সংবর্ধনা এবং বিদ্যালয়ের ছেলে-মেয়েদের জন্য ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন করা হয়। এছাড়াও দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদযাপন উপলক্ষে স্বাধীনতা দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল বিশেষ আকর্ষণ। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খন্দকার আব্দুল ওহাব।

প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবু রেম্রাচাই চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমান। লক্ষ্মীছড়ি থানার নবাগত অফিসার্স ইনচার্জ মো: এনামুল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন, আওয়ামীলীগ নেতা আব্দুল মাজেদ গাজী প্রমুখ বক্তব্য রাখেন। মসজিদ, কেয়াং ও মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে শহীদদের আত্মার মাখফেরাত কামনা করে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়।

এদিকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা লক্ষ্মীছড়ি শাখার উদ্যোগে শহীদ মিনারে শহীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওহাব খন্দকারের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধা শহীদ বেদিতে ফুল দেন। বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়। উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও কর্মী সর্মথকরা এ পুষ্পমাল্য অর্পনে অংশ নেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের উদ্যোগে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। শহীদদের আত্ত্বার মাখফেরাত কামনা করে ১মিনিট নিরবতা পালনসহ সংক্ষিপ্ত বক্তৃতা রাখা হয়। এছাড়াও জাতীয়, দলীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়াও বাংলাদেশ মারমা ঐক্য পরিষদ লক্ষ্মীছড়ি শাখা, লক্ষ্মীছড়ি লেবার এসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক সংগঠন শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন।   

Exit mobile version