parbattanews

লক্ষ্মীছড়িতে কর্মকর্তার স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে ৫০হাজার টাকা উত্তোলন

images_bg_656863946

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় কর্মকর্তার স্বাক্ষর জাল করে কৃষি ব্যাংক থেকে চেকের মাধ্যমে ৫০হাজার টাকা উত্তোলন করে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি সোমবার ঘটলেও ২০ মে মঙ্গলবার বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষের কাছে ধরা পরে।

খবরে প্রকাশ, লক্ষ্মীছড়ি উপজেলার দুল্যাতলী ইউনিয়নের ইউএনডিপি-সিএইচটিডিএফ তৃণমূল উন্নয়ন সংস্থার মাধ্যমে মগাইছড়ি গুচ্ছগ্রাম পাড়া উন্নয়ন কমিটি(পিডিসি) সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষসহ উপজেলা সমন্বয়কারির যৌথ স্বাক্ষরে টাকা উত্তোলন হওয়ার কথা। কিন্ত কাউকে না জানিয়ে পাড়া উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মো: আব্বাস স্বাক্ষর জাল করে ৫০হাজার টাকা উরেত্তালন করে নিয়ে চলে গেলেও ব্যাংক কর্তৃপক্ষের কাছে স্বাক্ষর জাল করার বিষয়টি ধরা পরে।

লক্ষ্মীছড়ি কৃষি ব্যাংক ম্যানেজার আব্দুর রশীদ এ প্রতিনিধিকে জানান, স্বাক্ষর জাল করার বিষয়টি ধরা পড়ার পর আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি। কয়েক ঘন্টার মধ্যে টাকা ফেরত দিবে বলেও তিনি জানান। উক্ত প্রকল্পের উপজেলা সমন্বকারি সুবিমল বড়ুয়া জানান, মগাইছড়ি পাড়া উন্নয়ন কমিটির নামে ওই তারিখে চেক ইস্যু হওয়ার বিষয়টি জানা নেই। তার স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন হয়েছে কিনা বিষয়টি তিনি অনুসন্ধান করে দেখছেন।

এদিকে কমিরি সভাপতি ও কোষাধ্যক্ষ চেকে স্বাক্ষর করেন নি বলে জানা গেছে। কমিটির সভাপতি মো: ইউসুব জানান, সেক্রেটারি আব্বান ৫০হাজার টাকা তুলে নিয়ে এসেছেন বলে তিনি শুনেছেন। এ ব্যাপারে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মেম্বারের সহায়তায় আব্বাসকে জিগ্যাসা করা হবে বলে সভাপিত জানান।

উল্লেখ্য, ১৯ মে দিনের কোন একটি সময়ে কৃষি ব্যাংক হতে মগাইছড়ি গুচ্ছ গ্রাম পাড়া উন্নয়ন কমিটির নামে ৫০হাজার টাকা পরিমাণ চেক লিখে কমিটির সাধারণ সম্পাদক মো: আব্বাস কাউকে না জানিয়ে স্বাক্ষর জাল করে একাই টাকা নিয়ে চলে যাওয়ার কয়েক ঘন্টার মধ্যে এ ঘটনা ধরা পড়ে।   

Exit mobile version