লক্ষ্মীছড়িতে ৩ দিনের সফর শেষে চাকমা রাজা দেবাশীষ রায় রাঙ্গামাটিতে ফিরলেন

 মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি :

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ৩ দিনের সফরে চাকমা রাজা ব্যারিষ্টার দেবাশীষ রায় প্রত্যন্ত এলাকা ঘুরে গেছেন। সফরের শেষ দিন রাঙ্গামাটির উদ্দেশ্যে নানিয়ারচর কুদুকছড়ি বাজার হয়ে রাজা দেবাশীষ রায় লক্ষ্মীছড়ি উপজেলা ত্যাগ করেন। এর আগের দিন ৯৩ নং কেরেটকাটা মৌজাসহ কয়েকটি মৌজায় পরিদর্শন করেন। উপজেলা সদর থেকে ১৫ কি: মি: দুরে প্রত্যন্ত এলাকা পেক্কুয়া পাড়ায়ও যান তিনি।

১৪ অক্টোবর রাজা দেবাশীষ রায় ইউএনডিপির পাজেরো গাড়িতে চড়ে সড়ক যোগে মানিকছড়ি উপজেলা হয়ে লক্ষ্মীছড়িতে আসেন। প্রথম দিন উপজেলা সদরের ৮৯ নং লক্ষ্মীছড়ি মৌজার হেডম্যান জ্ঞানলাল চাকমাসহ বেশ কয়েকজন হেডম্যান কার্বারীদের সাথে মতবিনিমিয় শেষে পায়ে হেঁটে ৮৮ নং বানরকাটা মৌজা হেডম্যান রবিন্দ্র চাকমার বাড়ির উদ্দেশ্যে যাত্র শুরু করেন। সেখানেই রাত্রী যাপন করেন বলে জানা যায়।

রাজার একান্ত সচিব সুব্রত চাকমাসহ ইউএনডিপির ক্লাস্টার চীপ বিপ্লব খীসা, ক্লাষ্টার লিডার প্রতুল দেওয়ান, লজিষ্টিক হেড সুবারণ চাকমা ও জয় খীসা ছাড়াও এলাকার উপজাতীয় মুরুব্বীগন সফর সঙ্গী ছিলেন।

রাজার এই আকষ্মিক সফরকে ঘিরে নানা জল্পনা কল্পনা ছিল অনেকের মাঝেই। রাজার পক্ষ হতে মৌজা পরিদর্শন করার কথা থাকলেও এ সফরে অন্য কোন কারণ আছে কিনা তা জানা যায় নি। তবে রাজা যে সব এলাকা পরিদর্শন করেছেন সে এলাকাগুলোতে প্রায়ই ইউপিডিএফ-জেএসএস’র মধ্যে একাধিকবার গোলাগুলি ও সংর্ঘষের ঘটনা ঘটে। এই সফর টীমে পুলিশী নিরাপত্তাও ছিল না বলে জানা যায়।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন