লক্ষ্মীছড়ি মুক্তিযোদ্ধা সংসদে শহিদুল ইসলাম উপজেলা কমান্ডার নির্বাচিত : জেলা কমান্ডার পদে মংসাথোয়াই এগিয়ে

cPPP5465

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীছড়ি :

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন সম্পন্ন হয়েছে। প্রাপ্ত ফলাফলে মো: শহিদুল ইসলাম (হাতি) প্রতীকে ৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্ধি সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার খন্দকার আব্দুল ওহাব (কলস) প্রতীকে পেয়েছেন মাত্র ৪ ভোট। সহকারি রিটার্নিং অফিসার ও লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমান এ ফলাফর ঘোষণা করেন।

প্রিসাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো: শফিউল আলম, সহকারি প্রিসাইডিং অফিসার ছিলেন একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়ক শান্তানু মহাজন ও অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর সুমন দত্ত্ব। এছাড়াও আ: ছাত্তার ডেপুটি কমান্ডার, নজরুল ইসলাম মাষ্টার সাংগঠনিক সম্পাদক, মিলন মিয়া অর্থ সম্পাদক ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক মকবুল আহমেদ বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

খন্দকার আব্দুল ওহাব প্রায় ২০ বছর ধরে কমান্ডার পদে দায়িত্ব পালন করে আসছিলেন। কেন্দ্রীয় কমিটি, জেলা কমিটি ও উপজেলা কমিটি নির্বাচন করার লক্ষ্যে বুধবার সকাল ১০টা থেকে এক যোগে সারা দেশের মত লক্ষ্মীছড়ি উপজেলায়ও ভোট গ্রহণ শুরু হয় যথা সময়ে। ভোট গ্রহণ শুরু হওয়ার প্রায় এক ঘন্টার মাথায় শতভাগ ভোট কাষ্টিং শেষ হলেও প্রাপ্ত ভোটের ফলাফল ঘোষণায় অন্য এলাকায় প্রভাব ফেলতে পারে এমন আশংকায় ভোটের সময় শেষ হওয়ার আগ পর্যন্ত গণনার কাজ শুরু করা হয় নি। ভোটার তালিকা অনুযায়ি ১২টি ভোট কাষ্টিং হয়। কোন ভোট বাতিল হয় নি। তবে প্যানেল তালিকায় অনেকেই সীল মারেন নি।

এদিকে জেলার ৮টি পদের বিপরীতে ১৮জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করে। ঘোষিত ফলাফলে জানা যায়, জেলা কমান্ডার পদে মংসাথোয়াই চৌধুরী (হেলি কপ্টার) ৭ টি ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। সো: রইস উদ্দিন পেয়েছেন ৩ ভোট(বাস)। ডেপুটি কমান্ডার ২ টি পদের জন্য প্রার্থী হয়েছেন ৫ জন। কাবিল মিয়া (বৈদ্যতিক পাখা) ৭ ভোট, আব্দুল মান্নান (চিংড়ী) ৩ ভোট, মো: মোস্তফা (বেলুন) ৩ ভোট, সালামত উল্লাহ (ঘুড়ি) ২ ভোট ও মো: হানিফ (চাঁদ) প্রতীকে পেয়েছেন ১ ভোট। পরবর্তী প্রতিটি পদের জন্য ২ জন করে প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন।

সহকারি ইউনিট কমান্ডার (সাংগঠনিক সম্পাদক) পদে  আব্দুর রশীদ (টিফিন বক্স) ৬ ভোট, মফিজুর রহমান (মোরগ) ২ ভোট। সহকারি ইউনিট কমান্ডার (অর্থ সম্পাদক) পদে আব্দুল জলিল (রেল ইঞ্জিন) ৭ ভোট, নুরুন্নবী (নোঙর) ১ ভোট। সহকারি ইউনিট কমান্ডার ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক পদে আক্তার আহমেদ (পান পাতা) ৩ ভোট ও দেলোয়ার হোসেন (টিউব-ওয়েল) প্রতীকে কোন ভোট পান নি। সহকারি ইউনিট কমান্ডার দপ্তর সম্পাদক পদে মো: মোস্তফা (পাগড়ী)  ৫ ভোট ও আবুল কাশেম মজুমদার (খাট) ১ ভোট। সহকারি ইউনিট কমান্ডার শিক্ষা, পাঠাগার ও মিলনায়তন সম্পাদক পদে সিদ্দিকুর রহমান (বক)  ১ ভোট এবং গোপাল চন্দ্র বনিক (তবলা) প্রতীকে কোন ভোট পান নি।

এছাড়াও কেন্দ্রীয় কমিটিতে টেলিভিশন প্যানেল চেয়ারম্যান পদে মেজর জেনারেল (অব:) জি এইচ মোরশেদ খান বীর বিক্রম এগিয়ে আছেন বলে প্রাপ্ত ফলাফলে জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন