লামার রূপসী পাড়ায় কৃষি বিভাগের জায়গার সকল অবৈধ স্থাপনা ধ্বংস

fec-image

লামা উপজেলা প্রশাসনের উদ্যোগে অভিযান চালিয়ে কৃষি বিভাগের রূপসী পাড়ার ০.৩৩ শতক জায়গা জবর দখল মুক্ত করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমির নেতৃত্বে সোমবার(২৬ আগস্ট) বিকালে টানা অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে কৃষি বিভাগের জায়গা দখল মুক্ত করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইশরাত ছিদ্দিকা, লামা থানার অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, লামা উপজেলা কৃষি অফিসার মো. মামুনইয়াকুব, রূপসী পাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা।

জানা গেছে, রূপসী পাড়া বাজার কমিটি কৃষি বিভাগের সরকারি জায়গা প্লট আকারে বরাদ্দ দিলে সেখানে দোকানঘর নির্মাণ করে ব্যবসায়ীরা ব্যবসা বানিজ্য পরিচালনা করে আসছেন। ধীরে ধীরে কৃষি বিভাগের পুরো জায়গা জবরদখলকারীদের আওতায় চলে গেলে এক পর্যায়ে কৃষি বিভাগকে জায়গা থেকে বিতাড়িত করার ষড়যন্ত্র শুরু করেন। সম্প্রতি কৃষি বিভাগের জায়গায় অনেকে বহুতল ভবন নির্মাণ কাজ শুরু করেছেন। অনেকে দোকান বানিয়ে ভাড়া দিয়ে প্রতিমাসে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন। কৃষি বিভাগের লোকজন বাধা দিলে তাদেরকে তোয়াক্কা না করে নিজেদের ক্ষমতার প্রভাব দেখিয়ে জায়গা নিজেদের নিয়ন্ত্রণে রেখেছেন।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি সোমবার বিকালে সরকারি এই সম্পদ উদ্ধারে অভিযানে নামেন। ভূমি অফিসের সার্ভেয়ার দ্বারা পুনরায় পরিমাপ পরিচি‎হ্নিত করে দেখতে পান স্থানীয় প্রভাবশালীরা কৃষি বিভাগের এই জায়গায় প্রায় ৩০টির অধিক দোকানঘর নির্মাণ করে ব্যবসা বানিজ্য করছেন। তাৎক্ষনিক উপজেলা নির্বাহী অফিসার ঘোষণা দেন এই জায়গা উদ্ধার না করে তিনি ফিরে যাবেন না। স্থানীয় লোকজন দোকান ঘর নির্মাণের স্বপক্ষে কোন কাগজপত্র দেখাতে পারেন নাই। এক পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে বোল্ড ডোজার দিয়ে অবৈধ সকল স্থাপনা ধ্বংস করা হয়।

উল্লেখ্য যে, জনপ্রিয় অনলাইন পার্বত্য নিউজে জবর দখলের বিষয়ে সচিত্র রিপোর্ট প্রকাশিত হলে উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে আসে।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি জানান, সরকারি জায়গা কোন ভাবেই জবর দখল করতে দেওয়া হবে না। জবর দখলকারী যেই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবৈধ স্থাপনা ধ্বংস, কৃষি বিভাগের জায়গার, লামার রূপসী পাড়ায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন