লামায় অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট চলছে

নিজস্ব প্রতিবেদক:
বান্দরবানের লামায় মোটর সাইকেলে যাত্রী পরিবহণ বন্ধ করার দাবিতে লামা-আলীকদম-চকরিয়া সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছেন আরাকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন। ধর্মঘটের কারণে মঙ্গলবার সকাল থেকে এই সড়কে যাত্রীবাহী বাস ও জিপ চলাচল বন্ধ রয়েছে। ফলে বান্দরবানের লামা ও আলীকদম উপজেলার লোকজন চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন।

পরিবহণ শ্রমিক সংগঠনের যুগ্ম সম্পাদক কামাল আজাদ জানিয়েছেন, লামা-আলীকদম-চকরিয়া সড়কে দুইশ’র বেশি মোটর সাইকেলে অবৈধভাবে যাত্রী বহন করা হয়। ফলে যাত্রীবাহী বাস ও জিপের মালিক-শ্রমিকরা ক্ষতিগ্রস্থ হন। মোটর সাইকেলে অবৈধ যাত্রীবহন বন্ধ করার জন্য প্রশাসনকে বার বার জনানো হলেও কোন ব্যবস্থা গ্রহণ না করায় শ্রমিক সংগঠনটি বাধ্য হয়ে পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে।

শ্রমিক নেতারা অভিযোগ করে বলেছেন, পুলিশ অবৈধ মোটর সাইকেলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে উল্টো পরিবহণ শ্রমিকদের হয়রানি করছে। তবে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহাজাহান খান শ্রমিক নেতাদের অভিযোগ অস্বীকার করেছেন।

বান্দরবানের জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম জানান, অবৈধ মোটর সাইকেল ও যানবাহনের বিরুদ্ধে খুব শিগগিরই অভিযান পরিচালনা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন