লামায় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবীতে নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি

Lama Saroklipe Photo, 05 Nov'13

লামা প্রতিনিধি :

বান্দরবানের লামায় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবীতে নির্বাহী কর্মকর্তাকে স্বারকলিপি দিয়েছেন এলাকাবাসী। মঙ্গলবার লামা পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামাল উদ্দিন ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জাহানারা বেগমের নেতৃত্বে স্বারকলিপি প্রদান করা হয়।

স্বারকলিপিতে উল্লেখ করা হয়, পৌরসভার ৭নং ওয়ার্ডের মধুঝিরি এলাকার ৭-৮ জন চিহ্নিত মহিলার একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে প্রকাশ্যে মাদকসহ নানা সমাজ বিরোধী কাজ করে আসছেন। তারা এলাকাটাকে একটি মিনি পতিতালয় ও মাদকের আখড়ায় পরিণত করেছে। তাদের কারণ এলাকার উঠতি বয়সী ছেলে-মেয়েদের নৈতিক চরিত্রের অবক্ষয় ঘটছে। সমাজের নেতাগণ তাদের এইসব কাজের প্রতিবাদ করলে উল্টা মামলা-হামলা করার হুমকি দিচ্ছেন।

তাদের বেপরোয়া সমাজ বিরোধী কাজ বন্ধের দাবিতে অতিষ্ঠ শতাধিক এলাকাবাসী গত ৩ নভেম্বর প্রতিবাদ মিছিল করেন। মিছিলটি লামা বাস টার্মিনালে পৌছলে উশৃঙ্খল মহিলারা মিছিলে হামলা চালায়। তাদের ছুড়েমারা ইটের আঘাতে ৪-৫ জন গুরুতর আহত হয়। এই সময় তারা হুঙ্কার দিয়ে বলেন, আমরা সকলের বিরুদ্ধে নারী নির্যাতন মামলা করে জেল খাটানোর হুমকি দেন। এলাকার কতিপয় চিহ্নিত মাদকসহ নানা অসামাজিক কাজের সাথে জড়িত লোকজনের ইন্ধনে এই মহিলা সিন্ডিকেটটি এলাকায় দাপটের সাথে অনৈতিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করা হয়। প্রশাসনের আশু হস্থক্ষেপের মাধ্যমে এদেরকে দমন করার জোর দাবী জানানিয়েছেন এলাকাবাসী।

স্মারকলিপি প্রাপ্তি স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার মো. হেলাল উদ্দিন বলেন, অভিযোগের তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন