লামায় কৃষক হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

Manobbandhon Photo Lama, 23 Nov'2013

লামা প্রতিনিধি :

বান্দরবানের লামায় কৃষক আবুল কালাম হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। হত্যার ৫ দিন পরও আসামী গ্রেফতার না হওয়ায় শনিবার বিকালে উপজেলা পরিষদ সম্মুখ সড়কে এই মানববন্ধন করা হয়। এতে এলাকার দুই শতাধিক নারী পুরুষ স্বতস্ফুর্তভাবে অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক এম রুহুল আমিন, নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক কামরুজ্জামান, মো. ইব্রাহিম, রাসেদুল ইসলাম ত্রিপুরা, পার্বত্য নাগরিক পরিষদের উপজেলা সভাপতি মুহাম্মদ জামালুদ্দিন, ছাত্র নেতা দেলোয়ার হোসেন রফিক, মোহাম্মদ শাহীন, সাবেক পৌর কাউন্সিলর সোহরাব হোসেন, সুলতান আকবর মোমিন ও নিহত কৃষকের ছেলে মো. বেলাল হোসেন প্রমুখ।

মানববন্ধনে কৃষক আবুল কালাম হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার না হলে এর চেয়েও কঠোর কর্মসূচী দেয়া হবে বলে হুঁশিয়ারি করেন বক্তারা। শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর দিনগত রাতে কৃষক আবুল কালাম শীলেরতুয়া বাজার থেকে দরদরাঝিরিস্থ বাড়ীতে যাওয়ার সময় ১২-১৩ জনের সংঘবদ্ধ দুর্বৃত্তর তার উপর হামলা চালায়। এ সময় তার চোখ উপড়ে ও হাত পায়ের রগ কেটে দেয় দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ নভেম্বর সকাল ৮টার দিকে তিনি মারা যান। ২০ নভেম্বর নিহতের ছেলে আবদুল হাসান বাদী হয়ে ১৩ জনের বিরুদ্ধে লামা থানায় হত্যা মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন