parbattanews

লামায় দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদযাপন

IMG_20170223

নিজস্ব প্রতিনিধি : সারা দেশের ন্যায় লামায় উপজেলা প্রশাসনের আয়োজনে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদযাপন হয়েছে।

বৃহস্পতি বার বেলা ১১টায় লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু, উপজলো পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী ও গন্যমান্য ব্যাক্তি বর্গদের সাথে নিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন শেষে, মেলায় অংশগ্রহণ শিক্ষা প্রতিষ্ঠান সমূহের স্টল পরিদর্শন করেন।

এ সময় শিক্ষার্থীরা তাদের নিজস্ব প্রযুক্তির মাধ্যমে পরিচালিত প্রজেক্ট সমূহ প্রদর্শন করে, বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উপলক্ষে দিনব্যাপী স্কুল ও কলেজ পর্যায়ে উপস্থিত বক্তৃতা, বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিকাল ৪ টার সময় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আলোচনা সভা ও পুরস্কার বিতরণা অনুষ্ঠান হয়, এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভুইয়া, মাতামুহুরী কলেজের প্রভাষক মোতাহার হোসেন, লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিথী তঞ্চঙ্গ্যা, লামা মুখ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস শুক্কুর প্রমুখ।

আলোচনা সভা শেষে বিজয়ীদের মাধে পুরস্কার বিতরণ করা হয়, স্টল প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে ১ম স্থান অধিকার করে লামা মুখ উচ্চ বিদ্যালয়, ২য় স্থান লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, ৩য় স্থান অধিকার করে লামা সরকারি উচ্চ বিদ্যালয়, কলেজ পর্যায়ে কোয়ান্টাম কসমো কলেজ ১ম ও মাতামুহুরী কলেজ ২য় স্থান অধিকার করে।

প্রধান অতিথির বক্তব্যে লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু বলেন বর্তমানে দেশ বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে দ্রুত এগিয়ে যাচ্ছে, বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হলে বাংলাদেশের শিক্ষার্থীদেরকেও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক চর্চা অব্যাহত রাখতে হবে।

Exit mobile version