parbattanews

লামায় পাচারকালে অবৈধ পাথর জব্দ, ভ্রাম্যমান আদালতে জরিমানা

Exif_JPEG_420

লামা প্রতিনিধিঃ

বান্দরবানের লামায় ফাঁসিয়াখালীর বনপুর এলাকা থেকে মঙ্গলবার দিবাগত রাতে পাচার কালে অবৈধ পাথর বোঝাই তিনটি ট্রাক আটক করেছে নিরাপত্তাবাহিনী।

জানা গেছে, আলীকদম সেনা জোন কমান্ডারের নির্দেশে ইয়াংছা আর্মি ক্যাম্প কমান্ডার ফাসিয়াখালির বনপুর এলাকা হতে অবৈধ পাথর বোঝাই তিনটি ট্রাক জব্দ করে ইয়াংছা আর্মি ক্যাম্পে নিয়ে আসে। জব্দকৃত ট্রাকগুলো হলো- লট নং-৭২, বরিশাল অ- ১১০০২০ ও বগুড়া ল-২৬, আটককৃত অবৈধ পাথরগুলো চকরিয়ার ব্যবসায়ী মহিম, নাছির ও দত্ত বাবুর বলে জানায় আটককৃত দুই চালক বেলাল ও মামুন।

পরে আটকৃত ট্রাকগুলো লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খিনওয়ান নু এর কাছে হস্তান্তর করা হলে বাংলাদেশ প্যানেল কোড অনুযায়ী মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ পাথর পরিবহনের দায়ে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ অনুযায়ী তিন চালককে প্রত্যেককে ২ হাজার টাকা করে ৬ হাজার টাকা জরিমানা ও এক মালিককে ৩ হাজার টাকা জরিমানা করে।

জব্দকৃত পাথর সমূহ মোট ১ হাজার ঘন ফুট তাৎক্ষনিক নিলাম ডাক প্রদান করা হলে ডাকের মাধ্যমে ভ্যাট আইটিসহ সর্বমোট ৬৬ হাজার টাকা পরিশোধ পূর্বক, মো. মহিউদ্দিন পিতা মৃত নুরুল কবির, চকরিয়া কক্সবাজার নিলাম গ্রহণ করে।

উল্লেখ্য লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু লামায় যোগদানের পর থেকে অবৈধ ব্রিকফিল্ড, পাথর উত্তোলন, বালি উত্তোলন, পাহাড় কাটা, কাঠ পাচার বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করে বেশ কয়েক বার মোবাইল কোর্ট পরিচালনা করেন।

Exit mobile version