parbattanews

লামায় পাহাড়ি সন্ত্রাসীদের দৌরাত্ম্যে দুর্বিষহ নিরীহ মানুয়ের জীবন

চাঁদাবাজি

লামা প্রতিনিধি :  পাহাড়ি সন্ত্রাসী ও চাঁদাবাজদের দৌরাত্ম্য বেড়ে যাওয়ার ফলে বান্দরবানের লামা উপজেলার নিরীহ মানুয়ের জীবন যাপন দুর্বিষহ হয়ে উঠেছে। সন্ত্রাসীরা চাঁদা আদায়ের জন্য অপহরণ, হত্যাসহ নানা অত্যাচার চালিয়ে দুর্গম পাহাড়ি বসবাসরত নিরীহ মানুষে জীবন অতিষ্ঠ করে তুলেছে।

সোমবার বিকালে উপজেলা মাসিক আইনশৃংখলা বিষয়ক সভায় ইউপি চেয়ারম্যানগণ এ অভিযোগ তুলেন। তারা দুর্গম পাহাড়ি এলাকার জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতের জন্য নিরাপত্তা ক্যাম্প স্থাপনের জোর দাবি জানান।

উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী প্রধান অতিথি ছিলেন। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, লামা থানা অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন প্রমুখ।

সভায় বক্তব্য রাখেন, লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার ও রুপসিপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা।

তারা সন্ত্রাসী ও চাাঁদাবাজদের হাত থেকে নিরীহ লোকজনকে রক্ষার জন্য লুলাইং, পোপা ও নাইক্ষংমুখে নিরাপত্তা ক্যাম্প স্থাপনের জোর দাবি তুলেন।

এ বিষয়ে লামা থানার পুলিশের অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন বলেন, ক্ষতিগ্রস্তরা নিরাত্তার জন্য আবেদন করলে কর্তৃপক্ষ বিষয়ের গুরুত্ব বিবেচনা করে ব্যবস্থা নেবেন।

Exit mobile version