লামায় প্রবল বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত : জনজীবনে দূর্ভোগ

লামা প্রতিনিধি:
টানা তিন দিনের প্রবল বর্ষণের ফলে বান্দরানের লামা পৌর এলাকাসহ উপজেলার ৭টি ইউনিয়নের নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে। গত শুক্রবার রাত থেকে শুরু হওয়া বর্ষণ রবিবার পর্যন্ত অব্যাহত ছিল। এতে জনজীবন ব্পির্যস্থ হয়ে পড়ে। হাঁট-বাজার, অফিস-আদালত, স্কুল কলেজ সর্বত্রই উপস্থিতি কমে যায়। অব্যাহত বর্ষনের কারনে কাজ বের হতে না পেরে তারা পরিবার পরিজন নিয়ে দূর্ভোগে পড়ে উপজেলার খেটে খাওয়া শ্রমজীবি মানুষেরা। এছাড়া শাক-সবজী উৎপাদনকারি কৃষকেরাও বর্ষনের কারনে ঠিকমত উৎপাদিত পন্য বাজারজাত করতে না পেরে লোকসান গুনতে হচ্ছে। বর্ষণে উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানিতে মাতামুহুরী নদীর পানি বিপদ সীমার কাছাকাছি পৌঁচেছে। বিভিন্ন সড়কের উপর পাহাড় ধসে পড়ে রাস্তা ঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন।

অপরদিকে, টানা বর্ষনের কারনে পাহাড়ী ঢলের পানিতে লামা পৌরসভার নয়াপাড়া, টিএন্ডটি পাড়া, ছোট নুনারবিল পাড়া, চেয়ারম্যান পাড়াসহ লামা সদর, রুপসী পাড়া এবং ফাঁসিয়াখালী ইউনিয়নের মাতামুহুরী নদী তীরবর্তী এবং বিভিন্ন ঝিরি ও খাল সংলগ্ন  এলাকা পানিতে ডুবে যায়।
উপজেলা কৃষি অফিসার এনামুল হক জানিয়েছেন, ভারি বর্ষণের ফলে সদ্য রোপিত রোপা আমন ও রবি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

লামা পৌর মেয়রা মো. আমির হোসেন জানান, পৌর এলাকার বেশ কয়েকটি নিচু পাড়া পাহাড়ী ঢলের পানিতে ডুবে গেছে। এতে জন জীবন বিপর্যস্থ হয়ে পড়ে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন