parbattanews

লামায় প্রায় কোটি টাকার ইয়াবাসহ ছদ্মবেশী দুই বেদে গ্রেপ্তার

লামার সরই থেকে প্রায় কোটি টাকার ইয়াবা’সহ ছদ্মবেশী দুই বেদেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। শুক্রবার (১১ জুন) বিকাল সোয়া তিনটার দিকে সরই বাজারে এক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। পরে এই বিষয়ে শনিবার (১২ জুন) লামা থানায় র‌্যাবের পক্ষ থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার দুই আসামির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব-৭ এর সহকারি পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার এই খবর নিশ্চিত করেন।

গ্রেপ্তাররা হলেন- ঢাকার সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের মৃত আব্দুর রবের ছেলে মো. মাসুক মিয়া (৫৮) এবং কুমিল্লার বুড়িচং থানার পশ্চিম মোকামের মো. আব্দুল আউয়ালের ছেলে মো. আবুল হোসেন (৩৫)।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, গোপন সংবাদের ভিত্তিতে এদিন বিকাল তিনটা থেকে লামার সরই ইউনিয়নের ক্যায়াজুপাড়া বাজারের চৌমুহনীতে তল্লাশি চৌকি বসায় র‌্যাবের একটি দল। সে সময় ছদ্মবেশী বেদে মাসুক মিয়া ও আবুল হোসেন র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাদের আটক করা হয়।

র‌্যাব জানায়, আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর তারা নিজেদের সঙ্গে থাকা কালো রংয়ের প্লাষ্টিকের একটি বালতির ভিতরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ২৬ হাজার ৫৬০ পিস ইয়াবা ট্যাবলেট বের করে দেয়। যার আনুমানিক মূল্য আশি লক্ষ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, বেদে সেজে সাপের খেলা দেখানোর আড়ালে কক্সবাজারের টেকনাফ থেকে এসব ইয়াবা সংগ্রহ করে দেশের বিভিন্ন এলাকায় পাইকারী বিক্রি করে আসছে তারা। র‌্যাব-৭ এর পক্ষে এসআই (নিরস্ত্র) মো. জায়েদ  ‍ভুইয়া বাদী হয়ে তাদের বিরুদ্ধে লামা থানায় মাদবদ্রব্য নিয়ন্ত্রণ ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন।

এদিকে গ্রেপ্তার মাসুক মিয়ার বিরুদ্ধে ঢাকা সাভার মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩টি মামলা রয়েছে বলেও র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।

Exit mobile version