লামায় বিশ্ব খাদ্য দিবস পালিত

লামা প্রতিনিধি:
‘সুস্বাস্থ্যের জন্য চাই পুষ্টিকর খাদ্য ব্যবস্থা’ এই শ্লোগানকে প্রতিপাদ্য বিষয় করে বান্দরবানের লামায় বিশ্ব খাদ্য দিবস উদ্যাপিত হয়েছে। উপজেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ বিভাগ ও স্বেচ্ছাসেবী সংস্থা কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের যৌথ আয়োজনে দিবসটি পালন করা হয়। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে স্থানীয় টাউন গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।

নির্বাহী কর্মকর্তা মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেতারা আহমদ। উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়–য়া, মাইটিভির বান্দরবান জেলা প্রতিনিধি মো. কামরুজ্জামান, বিএডিসির উপ-সহকারী পরিচালক সজীব চাকমা, সহকারী কৃষি কর্মকর্তা জিয়াউল হক, ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার, উপজেলা মৎস্য কর্মকর্তা ছাবেদুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুল আলম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুহাম্মদ কামালুদ্দিন ও ইউপি সদস্যা সবিতা রানী শীল বিশেষ অতিথি ছিলেন। উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রকাশ বড়–য়ার সঞ্চালনায় দিবসের প্রতিপাদ্য বিষয়ের অলোকে স্বাগত বক্তব্য রাখেন- কারিতাসের বান্দরবানের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা মো. ফরহাদ আজিম।

এ সময় প্রধান অতিথি সেতারা আহমদ বলেন, দেশ এখন খাদ্যে স্বংয়সম্পূর্ন। তাই সকলের উচিত এখন পুষ্টি সম্মত খাবার গ্রহণ করা। বসতবাড়ীর আশেপাশে শাকসব্জীর চাষাবাদ করার জন্য পরামর্শ দেন। আলোচনা সভা শেষে সুস্বাস্থ্যের জন্য চাই পুষ্টিকর খাদ্য ব্যবস্থা‘র উপর ওরাও মানুষ নামে নাটিকা অনুষ্ঠিত হয়। সবশেষে কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের উপকারভোগীদের মাঝে শীতকালীন সবজি বীজ ও জৈব সারের জন্য নগদ অর্থ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন