parbattanews

মেলার খরচের টাকা জোগাড় করতেই মোটরসাইকেল চালক কামালকে হত্যা করা হয়

লামা প্রতিনিধি:

লামার গজালিয়ায় মোটর সাইকেল চালক হত্যা মামলায় ৩জনকে গ্রেফতার করা হয়েছে। নিহত মোটরসাইকেল চালক কামাল উদ্দিনের ছিনিয়ে নেওয়া মোবাইল সিমের কল লিস্টের সূত্র ধরে হত্যাকারীদের গ্রেফতার করা হয়। হত্যাকাণ্ডের সময়কার রক্তমাখা পোশাক ও সিম উদ্ধার করা হয়েছে।

গজালিয়ায় মেলার খরচ ও যাতায়াতের খরচের টাকা মিটাতেই মোটরসাইকেল চালককে হত্যা করা হয়েছে বলে গ্রেফতারকৃতরা স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানিয়েছেন।

গ্রেফতারকৃত ৩জনই লামা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে। গ্রেফতারকৃতরা হলো, মাইকেল ত্রিপুরা (১৮), পিতা- এনজয় ত্রিপুরা, সাং- লংগু উত্তম ত্রিপুরা পাড়া, বাইশারি, নাইক্ষ্যংছড়ি, বান্দরবান পার্বত্য জেলা। মাংচঅং ম্রো (১৭), পিতা- মেনঙি ম্রো, সাং- ঝাড়-ছরি, বিলাইছড়ি ৯নং ওয়ার্ড, রাঙ্গামাটি। শৈত মণি ত্রিপুরা (১৮), পিতা- যুদ্ধারাম ত্রিপুরা, সাং- টংগঝিরি পাড়া, সরই, লামা, বান্দরবান।

আদালতে ১৬৪ ধারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে মঙ্গলবার গ্রেফতারকৃতদের বান্দরবান জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানিয়েছেন, গ্রেফতারকৃত হত্যাকারীরা ঘটনার দিন গত ২৬ মে গজালিয়ায় একটি মেলা অনুষ্ঠানে মোটর সাইকেল চালক কামাল উদ্দিনকে ভাড়ায় নিয়ে আসে। গজালিয়ার ডাক্তার হালিমের বাগানে পৌঁছলে খুনিরা মোটরসাইকেল চালককে থামাতে বলে। মোটরসাইকেল থামালে তাকে ছুরি দিয়ে আঘাত করে পাশ্ববর্তী জঙ্গলে নিয়ে যায়। গজালিয়ায় ডাক্তার হালিমের বাগানে গ্রেফতারকৃত আসামীগণ ছুরি দিয়ে উপর্যপুরি আঘাত করে মোটরসাইকেল চালক কামাল উদ্দিনকে হত্যা করে।

এ সময় তার নিকট থেকে নগদ ৭ শত টাকা ও ব্যবহৃত মোবাইল ছিনিয়ে নেয়। গ্রেফতারকৃত ৩জনই সরই উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র। তারা সরই বাজারে একটি ভাড়া বাসায় মেচ করে থাকত। নিহতের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে লামা থানায় হত্যা মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডের আনুমানিক ১৫ দিন পর নিহতের মেবাইলের সিম দিয়ে হত্যাকারীদের একজন ৫জন ব্যক্তির সাথে কথা বলে। সে কথা বলার কল লিস্টের সূত্র ধরেই পুলিশ হত্যাকারীদের গ্রেফতার করতে সক্ষম হয়। মামলা তদন্ত কর্মকর্তা এসআই গিয়াস উদ্দিন জানিয়েছেন, হত্যাকাণ্ডের মোটিভ বের করা সম্ভব হয়েছে।

Exit mobile version