parbattanews

লামায় মেলার নামে চলছে অশ্লীল নৃত্য, হাতি দিয়ে চাঁদাবাজি

লামা প্রতিনিধি:

বান্দরবানের লামায় পৌর এলাকার ৯ নং ওয়ার্ড হরিণ ঝিরিতে বিগত ১০ দিন যাবত মেলার নামে চলছে নগ্ননৃত্য, জুয়া, মাদক গ্রহণ ও সার্কাসের হাতি দিয়ে পাড়া মহল্লায় চাঁদাবাজি। একটি অনাথ আশ্রমের আর্থিক সুবিধা প্রাপ্তির নামে মেলাটি চলছে। সর্কাস ও পুতুল নাচের শর্ত সাপেক্ষে ১১ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত মেলা চালানোর অনুমতি পায় একটি অনাথ আশ্রম।

স্থানীয়রা জানায়, মেলার নামে এ সকল অশ্লীল কর্মকাণ্ডের কারনে এলাকার যুব সমাজ ও স্কুল কলেজ পডুয়া ছাত্ররা নৈতিক অবক্ষয়সহ মাদকদ্রব্য গ্রহণের দিকে ধাবিত হচ্ছে। মেলাকে কেন্দ্র করে শিশু কিশোররা টাকার লোভে জুয়ার দিকে আসক্ত হয়ে অভিভাকদের কাছ থেকে বিভিন্ন পন্থায় টাকা আদায় করছে। অনেকে আবার টাকা না পেয়ে ভিন্ন পথে অগ্রসরসহ চুরির মত অপরাধে জড়িয়ে পড়ছে।

স্থানীয়রা আরো অভিযোগ করেন, মেলাকে কেন্দ্র করে হরিণ ঝিরি এলাকা এখন মাদকের অঞ্চলে পরিণত হয়েছে। মেলাতে ও মেলার আশেপাশে মদ, গাঁজা ও ইয়াবাসহ বিভিন্ন মাদক দ্রব্য বিক্রি করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন স্থানীয় অভিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, আগামী ৩ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে। আমাদের পরীক্ষার্থী ছেলেমেয়েরা মেলার মাইকের উচ্চ স্বরের কারনে সন্ধার পর লেখাপড়া করতে পারছেনা,

বিভিন্ন সূত্রে জানাগেছে, অনাথ আশ্রমের উন্নয়নের জন্য মেলা অনুমতি প্রাপ্ত হলেও এর অবৈধ সুবিধা নিচ্ছে ক্ষমতাসীন দলের নেতা কর্মীসহ স্থানীয় একটি মহল।

এ বিষয়ে জানতে চাইলে লামা উপজেলা নির্বার্হী অফিসার খালেদ মাহমুদ জানান, পুলিশের রির্পোটের ভিত্তিতে মেলা অনুমতি প্রাপ্ত হয়। আমি এখনো মেলার বিষয়ে লিখিত নির্দেশনা পাইনি। তবে মেলার নামে অশ্লিল কর্মকাণ্ড হলে ব্যবস্থা প্রহণ করা হবে। তবে স্থানীয়রা বলছেন, দ্রুত এ মেলা বন্ধ না করলে অচিরেই এলাকার সামাজিক পরিবেশ নষ্ট হয়ে অপরাধ প্রবণতা বৃদ্বি পাবে।

Exit mobile version