লামায় ১৮ দলের শান্তিপূর্ণ হরতাল পালিত

লামা প্রতিনিধি:
নির্দলীয় নিরোপক্ষ তত্বাবধায়ক সরকারের দাবিতে ১৮ দলের কেন্দ্রীয় ঘোষিত ৬০ ঘন্টা হরতালের প্রথম দিনে বান্দরবানের লামায় শান্তিপূর্ণ হরতাল পালিত হয়েছে। গতকাল রবিবার সকাল থেকে হরতালের সর্মথনে থেমে থেমে খন্ড খন্ড মিছিল ও সমাবেশ করেছে উপজেলা বিএনপি, জামায়াতে ইসলামী বাংলাদেশ, যুবদল, ছাত্রদল, কৃষকদল, তাঁতীদল এবং শ্রমিক দলের নেতা, কর্মী, সমর্থকরা।

সমাবেশে উপজেলা বিএনপির সভাপতি মো. আমির হোসেন, উপজেলা জামায়াতের আমীর ফারুক আহমদ, তৃণমূল বিএনপির সভাপতি আবু মুছা ফারুকী, উপজেলা যুবদলের আহবায়ক মো. সাইফুদ্দিন, পৌর যুবদলের আহবায়ক সুলতান আকবর মোমিন, উপজেলা ছাত্র শিবিরের সভাপতি এম জাহিদ, ছাত্রদল সভাপতি মো. শাহীন, কৃষকদলের সভাপতি মোহাম্মদ করিম প্রমুখ বক্তব্য রাখেন।  

আতঙ্কের কারণে সারাদিন অভ্যন্তরীন ও দূরপাল্লার কোন যান চলাচল করেনি। উপজেলা শহরের বিভিন্ন মার্কেটগুলো ও বাজারের দোকানপাট সন্ধ্যা পর্যন্ত বন্ধ ছিল। ব্যাংক-বীমাসহ সকল সরকারী বেসরকারী কার্যালয়ে কার্যক্রম ছিল ঢিলেঢালা। লামা-ফাঁসিয়াখালী, লামা-আলীকদম, লামা-সুয়ালক ও লামা-রুপসীপাড়া সড়কের বিভিন্ন স্থানে হরতাল সমর্থকরা ব্যারিকেড দেয়। সড়কের মধুঝিরি এলাকায় হরতালকারীরা টায়ার জ্বালিয়ে পিকেটিং করে। এতে জনজীবনে দুর্ভোগ সৃষ্টি হয়।

তবে হরতালের প্রথম দিনে কোন নাশকতার ঘটনা ঘটেনি। উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ সতর্ক অবস্থান ও টহলে ছিল।
লামা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাহ্ জাহান খান জানান, সব ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে উপজেলার সব কটি গুরুত্বপুর্ণ পয়েন্টে পুলিশ নিয়োজিত ছিল। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন