parbattanews

লামা পৌরসভার ৯ কোটি ২৯ লাখ টাকার বাজেট ঘোষণা

unnamed (3)

এম. রহমান, লামা (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের লামা পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের ৯ কোটি ২৯ লাখ ৭৭ হাজার ৭শ’ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

রোববার বিকালে পৌরসভা মিলনায়তনে পৌর মেয়র মোঃ আমির হোসেন এ বাজেট ঘোষণা করেন।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাতামুহুরী ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম ও পৌরসভার ভারপ্রাপ্ত সচিব মাস উদ মোর্শেদ । অন্যদের মধ্যে লামা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো. কামরুজ্জামান, রিপোটার্স ক্লাবের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, পৌর কাউন্সিলর আবু তাহের, মহিলা কাউন্সিলর জোসনা বেগম ও মোঃ শাহ জাহান বক্তব্য রাখেন।

বাজেটে মোট রাজস্ব আয়ের পরিমাণ ৯৫ লাখ ৭১ হাজার ৬২১ টাকা এবং মোট রাজস্ব ব্যয় ৮৯ লাখ ৫৪ হাজার টাকা ধরা হয়েছে। সমাপনী স্থিতি ৬ লাখ ১৭ হাজার ৬২১টাকা।

এখাতে উল্লেখযোগ্য ব্যয়ের মধ্যে সাধারণ সংস্থাপন শাখার জন্য ৬৭ লাখ ২৪ হাজার টাকা এবং স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী খাতে ৬ লাখ ২০ হাজার টাকা। এছাড়া অন্যান্য খাতে ৪ লাখ ৫০ হাজারসহ প্রয়োজনীয় বরাদ্দ রাখা হয়েছে। উন্নয়ন খাতে মোট আয় ও ব্যয় ধরা হয়েছে ৮ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা।

আয় বিবরণে সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা মঞ্জুরী ৪০ লাখ টাকা, রাজস্ব উদ্বৃত উন্নয়ন হিসাবে স্থান্তর ২ লাখ ৫০ হাজার টাকা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় হতে প্রদত্ত মঞ্জুরী ১০ লাখ এবং গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প হতে ১ কোটি এবং অবকাঠামো নির্মাণ খাতে ৬ কোটি ৭০ লাখ টাকা।

ব্যয় বিবরণে রাস্তা নির্মাণ ৩ কোটি ৫০ লাখ, ড্রেন নির্মাণ ৩ কোটি টাকাসহ বিবিধ খাতে বরাদ্দ রাখা হয়েছে। সর্বোপরি বাজেটে অবকাঠামো উন্নয়নে সর্বোচ্চ বরাদ্দ রাখা হয়েছে।

লামা পৌরসভা মেয়র মো. আমির হোসেন বাজেট অধিবেশনে বাজেটের সফল বাস্তবায়নে সকল মহলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Exit mobile version