লামা মাতামুহুরী ডিগ্রি কলেজে ক্ষুদে বিজ্ঞানীদের অলিম্পিয়াড

নিজস্ব প্রতিনিধি:

বান্দরবানের লামা সরকারি মাতামুহুরী ডিগ্রি কলেজ ভেন্যুতে উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হলো বিজ্ঞান অলিম্পিয়াড’১৯।

শুক্রবার সকাল থেকে ক্ষুদে বিজ্ঞানীদের পদচারনায় মুখরিত হয়ে উঠে কলেজ ক্যম্পাস। জাতীয়, বিজ্ঞান একাডেমি ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংককের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অলিম্পিয়াডের প্রথমার্ধ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি।

এ সময় মাতামুহুরী ডিগ্রি কলেজ অধ্যক্ষ ও বিজ্ঞান অলিম্পিয়াড সমন্বয়ক মো. রফিকুল ইসলাম, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংককের চকরিয়া শাখার ম্যানেজার সিরাজুল ইসলামসহ কলেজের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংককের সহযোগিতায় এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে এদিন বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয় বিজ্ঞান পরীক্ষা। এতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩৯জন ক্ষুদে বিজ্ঞানী পরীক্ষায় অংশ গ্রহণ করে। জুমা নামাজের পর শুরু হয় অলিম্পিয়াডের তৃতীয়ার্ধ।

এ প্রথম পর্যায়ে অনুষ্ঠিত হয় কলেজ ক্যাম্পাসে ক্ষুদে বিজ্ঞানীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। পরে বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে কলেজ অধ্যক্ষ মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ ইসমাইল। শেষে অতিথিবৃন্দ বিজয়ী ক্ষুদে বিজ্ঞানীদের হাতে সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন