parbattanews

লেখক ও প্রকাশকদের ওপর হামলায় গণতান্ত্রিক যুব ফোরামের উদ্বেগ প্রকাশ

প্রেস বিজ্ঞপ্তি:

রাজধানীতে দিনদুপুরে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধীকারী ফয়সল আরেফিন দীপনকে নিজ প্রতিষ্ঠানের কার্যালয়ে ঢুকে সন্ত্রাসী দুর্বৃত্তদের হামলা, তাকে গলাকেটে হত্যা এবং শুদ্ধস্বর প্রকাশনীর স্বত্বাধীকারী আহমেদুর রশিদ টুটুলসহ অন্য দুই লেখক ও ব্লগারকে একইভাবে অফিসে ঢুকে কুপিয়ে ও গুলি করে মারাত্মক জখম করার ঘটনায় গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় সভাপতি মাইকেল চাকমা ও সাধারণ সম্পাদক অংগ্য মারমা এক যুক্ত বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এবং এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, সারা দেশে একের পর এক ব্লগার হত্যার ঘটনা ঘটছে, কিন্তু সরকার নির্বিকার। অপরাধীরা বার বার পার পেয়ে যাচ্ছে। সরকার প্রতিপক্ষ দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে খড়গহস্ত হলেও ব্লগার এবং মুক্তবুদ্ধি চর্চার মানুষদের হত্যাকারী দুর্বৃত্তদের গ্রেফতারে আন্তরিক নয়। ফলে তাদের ওপর আক্রমণ ক্রমান্বয়ে বাড়ছে, যা হত্যাকারীদের মদদ দেয়ার সামিল।

বিবৃতিতে তারা আরো বলেন, সরকার যদি এর আগে ব্লগার হত্যায় জড়িতদের গ্রেফতার ও বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিত, তাহলে দেশে একের পর এক হত্যাকাণ্ড ঘটতো না। নেতৃবৃন্দ ফয়সল আরেফিন দীপন হত্যাকারী এবং আহমেদুর রশিদ টুটুল এবং দুই লেখক ও ব্লগারের ওপর আক্রমণকারীদের অবিলম্বে গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

Exit mobile version