শক্তিমান চাকমা হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়ি আইনজীবী সমিতির সভা

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি: রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও খাগড়াছড়ি আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় খাগড়াছড়িরা আইনজীবীরা প্রতিবাদ সভা করেছে। সভা থেকে তিন দিনের কর্মসূচী ঘোষণা করেছে সমিতি।

কর্মসূচির মধ্যে রয়েছে তিনদিন কালো ব্যাজ ধারণ, ৬ এপ্রিল মানববন্ধন ও প্রধাানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান। বৃহস্পতিবার (৩ মে) দুপুরে খাগড়াছড়ি জেলা বার অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভা থেকে এসব কর্মসূচি ঘোষণা করা হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি বার এসোসিয়েশনের সিনিয়র আইনজীবী নাছির উদ্দিন আহম্মেদ, জেলা বার এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট আশুতোষ চাকমা, সাধারণ সম্পাদক এডভোকেট মো. আবুল হোসেন ও এডভোকেট মো. আবদুল মোমিন।

সভা থেকে অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা অবিলম্বে হত্যাকান্ডে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের দাবি জানান।

খাগড়াছড়ি জেলা বার অ্যাসোসিয়েশনের সভাপতি আশুতোষ চাকমা বলেন, এ ঘটনায় খাগড়াছড়িতে যদি মামলা হয়, সে ক্ষেত্রে আসামিদের পক্ষে কোনো আইনজীবী মামলা পরিচালনা করবে না। রাঙ্গামাটিতেও কোনো আইনজীবী যাতে আসামিদের পক্ষে না থাকেন সে বিষয়টি রাঙ্গামাটি বার অ্যাসোসিয়েশনকে জানানো হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা ) কেন্দ্রীয় সহ সভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় রূপম চাকমা নামে জনসংহতি সমিতির নানিয়ারচর থানা শাখার সাংগঠনিক সম্পাদক গুলিবিব্ধ হন।

এ ঘটনার জন্য ইউপিডিএফ প্রসীত বিকাশ গ্রুপকে দায়ী করেছে সংগঠনটি। তবে হত্যার সাথে নিজেদের সংশ্লিষ্টতা অস্বীকার করেছে ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরণ চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন