Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

শান্তিচুক্তির ২১তম বর্ষপুর্তি উপলক্ষে আলীকদমে ব্যাপক প্রস্তুতি

আলীকদম প্রতিনিধি:

আগামী ২ ডিসেম্বর পার্বত্য শান্তিচুক্তির ২১তম বর্ষপুর্তিকে ঘিরে আলীকদম জোন দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে। অন্যান্য বছরের তুলনায় ভিন্ন আঙ্গিকে দিনটি উদ্যাপন করতে ইতোমধ্যে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও সংবাদকর্মীদের সাথে জোন সদরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন জোন কমান্ডার লে. কর্নেল সাইফ শামীম ও ইউএনও মো. নাজিমুল হায়দার প্রমুখ।

মতবিনিময় সভায় ২ ডিসেম্বরের অনুষ্ঠানমালা নিয়ে বিশদ আলোচনা হয়। সূত্রে জানা গেছে, ২ ডিসেম্বরের কর্মসূচিসমূহের মধ্যে রয়েছে, ২১তম শান্তিচুক্তির বর্ষপূর্তিতে শান্তি র‌্যালি, আলোচনা সভা, শীতবস্ত্র বিতরণ, মেডিকেল ক্যাম্পেইন, বিনামূল্যে ঔষধ বিতরণ, প্রীতিভোজের আয়োজন।

এছাড়াও বিকেলে স্থানীয় সব সম্প্রদায়ের বাছাই করা খেলোয়াড়দের নিয়ে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর স্থানীয় দুইটি সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা।

জানা গেছে, ২ ডিসেম্বর সকাল নয়টায় আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলা শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে আলোচনা সভায় মিলিত হবে। এতে সামরিক, অসামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, উপজেলার সকল স্তরের জনপ্রতিনিধি, উপজাতীয় হেডম্যান, কার্বারী, গণমাধ্যমকর্মীসহ সকল শ্রেণিপেশার লোকজন উপস্থিত থাকবেন।

এছাড়াও মাধ্যমিক বিদ্যালয়সমূহের সহস্রাধিক শিক্ষার্থী স্ব স্ব গোত্রের ঐতিহ্যানুযায়ী পোষাক পরিধান করে র‌্যালিতে অংশ নিবে। এ আয়োজনকে কেন্দ্র করে শুক্রবার থেকে মাইকিং করা হচ্ছে এবং সড়কের দু’ধারে বিভিন্ন ব্যানার পেস্টুন দিয়ে শোভাবর্ধন করা হচ্ছে। দিনটিকে ঘিরে লক্ষ্য করা যাচ্ছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

আলীকদম জোন কমান্ডার লে. কর্নেল মো. সাইফ শামীম (পিএসসি) দিনব্যাপী নানান কর্মসূচিতে স্থানীয় জনসাধারণকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন