parbattanews

শান্তিচুক্তির ২২ বছর পুর্তিতে থানচিতে বর্ণিল আয়োজন

নানা আয়োজনে বান্দরবানে থানচিতে পার্বত্য শান্তিচুক্তির ২২ বছর পুর্তি উদযাপন

নানা আয়োজনে বান্দরবানে থানচিতে পার্বত্য শান্তিচুক্তির ২২ বছর পুর্তি উদযাপন করা হয়েছে। সোমবার (২ ডিসেম্বর) সকালে ৩৮ বিজিবি বলিপাড়া ব্যাটালিয়ান ও থানচির আপাময় জনতা যৌথ উদ্যোগে এক বর্নাঢ্য শান্তি শোভাযাত্রা বলিপাড়া বাজার হয়ে দাকছৈ পাড়া বাজার পর্যন্ত প্রদক্ষিণ করেন।পরে বিজিবি ৩৮ ব্যাটালিয়ান সদর দপ্তর প্রাঙ্গনের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পেইন, চলচিত্র প্রদর্শনী, প্রীতি পুটবল ম্যাচ, ফানুস উন্মুক্ত করণসহ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা সভাপতিত্ব করেন। ৩৮ ব্যাটালিয়ানের জোনাল কমাল্ডিং অফিসার লেঃ কর্নেল মুহাম্মাদ মুহাম্মাদ সানবীর হাসান মজুমদার প্রধান প্রধান অতিথি ছিলেন, মেজ্বর মোহাম্মদ জাহাঙ্গীর আলম, থানচি কলেজের অধ্যক্ষ, ডমিনিক ত্রিপুরা প্রমূখ।

অনুষ্ঠানের থানচি উপজেলা জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, হেডম্যান কারবারীরা স্বতস্ফুর্ত অংশ নেন।

বক্তারা বলেন, পার্বত্য শান্তিচুক্তির পটভুমি, সফলতা, বাস্তবায়নের অগ্রগতি, সরকারের পার্বত্য অঞ্চলের ভবিষ্যত উন্নয়ন পরিকল্পনা এবং বর্তমান পরিস্থিতি সম্পর্কে আলোকপাত এবং পার্বত্য অঞ্চলে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার জন্য উপস্থিত সকলকে সহযোগীতার আহ্বান জানান।

Exit mobile version