parbattanews

শান্তিচুক্তির ২৩তম বর্ষপূর্তিতে মাটিরাঙ্গায় সেনাবাহিনীর বিনামূল্যে চক্ষু শিবির

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২৩তম বর্ষপুর্তিতে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিনামুল্যে চক্ষু চিকিৎসা পেল তিন শতাধিক সাধারণ মানুষ। গুইমারা রিজিয়নের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রামের লায়ন্স আই হাসপাতালের সহযোগিতায় পাহাড়ের গরীব ও দুস্থ চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসায় চক্ষুশিবির আয়োজন করে ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন।

বুধবার (২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত চক্ষু শিবির উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান।

এসময় তিনি বলেন, পাহাড়ে দীর্ঘ সময় ধরে চলা রক্তক্ষয়ী সংঘর্ষের পর ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর সম্পাদিত পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে স্থায়ী শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠিত হয়েছে। শান্তিচুক্তির মাধ্যমে পাহাড়ে উন্নয়ন নিশ্চিত হয়েছে।

এসময় মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার, মাটিরাঙ্গার নবাগত জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মোহসীন, গুইমারা রিজিয়নের জিটুআই মেজর মঈনুল আলম, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব, মাটিরাঙ্গা উপজেলা আ’লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে অতিথিদের নিয়ে চিকিৎসা সেবা কেন্দ্র ঘুরে দেখেন এবং চিকিৎসা নিতে আসা রোগী ও চিকিৎসকদের সাথে কথা বলেন। এসময় জটিল রোগীদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানোর পরামর্শ দেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান।

দিনব্যাপী এ চক্ষু শিবিরে চট্টগ্রাম লায়ন্স আই হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ প্রায় তিনশতাধিক পাহাড়ি-বাঙালি চক্ষু রোগীদের নানা ধরনের চিকিৎসা সেবা প্রদান করেন। এসময় রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ ও চশমা প্রদান ছাড়াও আগত ব্যক্তিদের মাঝে দুই শতাধিক মাস্ক বিতরণ করা হয়।

Exit mobile version