parbattanews

শান্তির পাহাড়ে শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে হবে : লে. কর্নেল নওরোজ নিকোশিয়ার

পাহাড়ের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি সেনাবাহিনী পাহাড়ে সরকারের বিভিন্ন উন্নয়নে ভুমিকা রাখছে মন্তব্য করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার বলেছেন, সাধারণ মানুষের জন্য সেনাবাহিনী সবকিছুই করবে। পাহাড়ি-বাঙ্গালী সকলকে মিলেমিশে থাকার আহবান জানিয়ে তিনি বলেন, শান্তির পাহাড়ে ধর্ম-বর্ণ-দল-নির্বিশেষে সকলে শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে হবে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বেলা ১২টার দিকে মাটিরাঙ্গা জোন সদরে অনুষ্ঠিত মাসিক নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি, জি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা বাজার ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফিরিয়ে আনার পরামর্শ দিয়ে লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার বলেন, মুল সড়কের পাশে ফুটপাতগুলো দখলমুক্ত করে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে হবে। গলিপথ গুলোতে বড় গাড়ি চলাচলের উপযোগী করতে হবে। যাতে করে ফায়ার সার্ভিসের গাড়ি স্বাভাবিকভাবে চলাচল করতে পারে। বিভিন্ন গলিতে দোকানের সামনের অতিরিক্ত অংশ অপসারণের জন্য বাজার কমিটির সাধারণ সম্পাদককে নির্দেশনা প্রদান করেন তিনি।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা প্রমুখ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করে বিদায়ী জোন কমান্ডারের উৎকর্ষতায় দায়িত্ব পালনের কথা জানিয়ে মাটিরাঙ্গা জোনের নবাগত জোন অধিনায়ক লে. কর্নেল মো. মোহসীন হাসান মাটিরাঙ্গায় কাজ করার নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। তিনি বলেন, আমি পাহাড়কে ভালোবাসি। পাহাড়ের শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের জন্য সম্ভব সবকিছু করার কথাও বলেন তিনি।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর আরিফুর দৌলা, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: খায়রুল আলম ও মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম ছাড়াও বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, শিক্ষক-সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধি প্রমুখ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা জোনের বিভিন্ন সহায়তা ও সেবামুলক কর্মকাণ্ডের অগ্রগতি সম্পর্কে খোঁজ খবর নেয়ার পাশাপাশি এলাকার হতদরিদ্রদের মাঝে সহায়তা প্রদান করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার ও মাটিরাঙ্গা জোনের নবাগত জোন অধিনায়ক লে. কর্নেল মো. মোহসীন হাসান।

Exit mobile version