শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠা করতে হলে পাহাড়ি/বাঙ্গালী হিসেবে নয় মানুষ হিসেবে বসবাস করতে হবে- বিমল কান্তি চাকমা

Upazilla chairman news 30-03-2014

মহালছড়ি(খাগড়াছড়ি) সংবাদদাতাঃ
খাগড়াছড়ি’র মহালছড়িতে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের পুরাতনদের বিদায় ও নতুনদের সংবর্ধনা অনুষ্ঠান ৩০ মার্চ সকাল সাড়ে ১০টায় মহালছড়ি টাউন হলে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার লাবনী চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ শহীদুল ইসলাম।

এতে আরো উপস্থিত ছিলেন, নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান ক্যাচিংমিং চৌধুরী, পূণ: নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা বিদায়ী উপজেলা চেয়ারম্যান সোনা রতন চাকমা, বিদায়ী ভাইস চেয়ারম্যান থুইলাঅং মারমা। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, হেডম্যান, কার্বারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গগণ।

অনুষ্ঠানের শুরুতে কোরান-তেলোয়াত, গীতা ও ত্রিপিটক পাঠ শেষে উপস্থিত সকলেই দাড়িয়ে জাতীয় সংগীত পরিবেশন করার পর নতুন ও পুরাতন চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের মধ্যে ফুলের তোড়া দিয়ে একে অপরকে শুভেচ্ছা বিনিময় করেন। “উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে শান্তি, এলাকায় শান্তি না থাকলে উন্নয়নের চিন্তা করা অবান্তর। আমি জানি পাহাড়ি ও বাঙ্গালী সকলেই শান্তি চাই, কিন্তু শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠা করতে হলে সকলকে পাহাড়ি কিংবা বাঙ্গালী হিসেবে নয়, মানুষ হিসেবে বসবাস করতে হবে’- নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দানকালে তিনি এ কথা বলেন।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুবাছড়ি মৌজার হেডম্যান ক্যাচিং চৌধুরী, ইউপি সদস্যা জাহানারা বেগম, প্রাক্তন প্রধান শিক্ষক শাহাজাহান পাটোয়ারী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন