parbattanews

শান্তি প্রতিষ্ঠায় সাংবাদিকদের অগ্রণী ভূমিকা স্বীকৃত: লে. কর্নেল মো: রাইসুল ইসলাম পিএসসি

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

সাংবাদিকরা পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টির অন্যতম অংশীদার মন্তব্যে করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো: রাইসুল ইসলাম পিএসসি এ অঞ্চলের সম্প্রীতি রক্ষায়ও সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বান জানান।

রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা জোন সদরের হল রুমে মাটিরাঙ্গায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্ণেল মো: রাইসুল ইসলাম পিএসসি।

তিনি বলেন, সাংবাদিকতা একটি কঠিন ও মহান পেশা। এ পেশাকে মানুষ অত্যন্ত শ্রদ্ধার চোখে দেখে। তাই এ পেশার লোকজনকে অনেকেই জাতির বিবেক বলে থাকেন। ইতিহাসের প্রেক্ষাপটে সাংবাদিকতার সাবলীল মূল্যায়ন করা হয়ে থাকে। শুধু দেশ, জাতি নয়, বিশ্ব উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠার ব্যাপারেও সাংবাদিকদের অগ্রণী ভূমিকা দেশে দেশে স্বীকৃত। সাধারণ জনগণের এ মহান পেশার প্রতি অঘাত বিশ্বাস ও আস্থা রয়েছে। সে আস্থা ও বিশ্বাস রক্ষায় সাংবাদিকদেরও দায়িত্বশীল, মানবিক ও তথ্যানুসন্ধানী হতে হবে।

মতবিনিমিয়কালে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর মাজহারুল ইসলাম ভূঁইয়া, মাটিরাঙ্গা প্রেসক্লাব সভাপতি এম.এম জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, সহ-সভাপতি জসিম উদ্দিন জয়নাল, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ প্রতিনিধি সাগর চক্রবর্তী কমল, দৈনিক অরণ্যর্বাতা প্রতিনিধি অন্তর মাহমুদ, বাংলাদেশ সমাচার প্রতিনিধি মো. আবুল হাসেম ও মাহবুল ই সামদানী প্রমুখ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

Exit mobile version