শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের মূলমন্ত্রে পাহাড়ি-বাঙ্গালীসহ সকলকে একযোগে কাজ করতে হবে : মেজর শোয়াইব

02.10.2013_21 BGB Confarence Pic-02

পার্বত্যনিউজ ডেস্ক :

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি যামিনীপাড়া জোন সদরে বিশেষ নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার সকালে বিজিবি জোন সদরে অনুষ্ঠিত সভায়  সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জোন অধিনায়ক মেজর শিহাব উদ্দিন শোয়াইব। সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত জোন অধিনায়ক মেজর শিহাবউদ্দিন শোয়াইব বলেন, এলাকায় যদি শান্তি বিরাজ করে, এখানকার মানুষ যদি সুখে থাকে, সমাজ থেকে যদি দারিদ্রতা দূর হয় তাহলেই আমরা বহুদূর এগিয়ে যাব। সেই লক্ষ্যে এলাকায় মিলে মিশে বসবাস করে শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের মূলমন্ত্রে পাহাড়ি-বাঙ্গালিসহ সকলকে এক যোগে কাজ করতে হবে। সামগ্রিক উন্নয়নের জন্য পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার বিকল্প নেই।

এ সময় তিনি তাইন্দং সহিংসতার কথা উল্লেখ করে বলেন, বিজিবি নিরলসভাবে সেখানকার সম্প্রীতি বজায় রাখতে এখনো কাজ করে যাচ্ছে। তাইন্দংসহ জোনের নিয়ন্ত্রিত এলাকায় শান্তি স্থাপনে পাহাড়ী-বাঙ্গালী সকল সম্প্রদায়ের সর্বাত্বক সহযোগিতা প্রত্যাশা করে তিনি বলেন, এখানকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক পরিবর্তনের লক্ষে বিজিবি নিজেদের অর্থায়নে স্কুল প্রতিষ্ঠা করেছে আর এর সুফল ভোগ করছে স্থানীয় পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠি।

নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় জোনের অপারেশন অফিসার মেজর মো: কামরুল ইসলাম, ক্যাপ্টেন রায়হান, তাইন্দং ইউপি চেয়ারম্যান মো: তাজুল ইসলাম, বড়নাল, ইউপি চেয়ারম্যান মো: আলী আকবর ও  পাহাড়ী নেতা সমীরণ চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় তিনি হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গাপুজাকে সামনে রেখে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার উপর গুরুত্বারোপ করে বলেন, সকলে মিলেমিশে যেন উৎসব পালন করতে পারে বিজিবি সে লক্ষে এখন থেকেই তৎপর রয়েছে। এজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় তাইন্দং, তবলছড়ি বড়নাল ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক, পুলিশ কর্মকর্তা, সাংবাদিক, হেডম্যান-কার্বারী ও ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন